ক্যাটেগরিঃ আর্ত মানবতা

মেয়েটির নাম নূপুর থ্যালাসেমিয়া নামক দুরারোগ্য রোগে আক্রান্ত এই মেয়েটিকে নিয়ে কিছু কথা বলতে চাই North Bengal medical college,Sirajgonj এর কিছু ছেলে মেয়েরা । , মাঝেমধ্যেই North Bengal medical কলেজে আসে রক্তের জন্য । নূপুরের কতই বা বয়স হবে ১০-১২ বছর একটা মেয়েকে কতটা বিমর্ষ আপনি দেখেছেন? এই মেয়েটি আর দশটা মেয়ের মত বড় হয়নি ।

ছোটবেলা থেকেই ব্যাগের পর ব্যাগ রক্তের বিনিময়ে বেঁচে আছে মেয়েটি । ও তো পারতো আর দশটা মেয়ের মত উচ্ছল জীবন যাপন করতে । কিন্তু হেরে গেল সে ভাগ্য নামের দৌড়ের সাথে । মেয়েটি তার মায়ের সাথে কলেজের মেইন গেটের সামনে দাঁড়িয়ে ছিল । মেয়েটির মা মেডিকেলের এক ছাএকে দেখে এগিয়ে এসে বলল কলেজের মধ্যে ওদেরকে ঢুকতে দিচ্ছে না , মেয়েটার রক্ত দরকার ।

মেয়েটার রক্তের গ্রুপ AB(+ve) । North Bengal medical college, 13th ব্যাচ এর একটা ছেলে রক্ত দিল মেয়েটিকে । মেয়েটির মা এর কাছ থেকে জানা যায়, ওদের বাসা যমুনার চরে । বাবা নৌকার মালপত্র টানাটানি করে যা উপার্জন করে তাতে সংসার চালানোই কঠিন হয়ে পড়ে । আর তার মধ্যে মেয়ের এই রোগ । নূপুরের মা চোখের পানি মুছে বলল নূপুর রোজ রাতে আল্লাহর কাছে দোয়া করে ওকে যেন তাড়াতাড়ি এই পৃথিবী থেকে তুলে নেয় ।

এতটুকু একটা মেয়ে নিজেকে আজ পৃথিবীর কাছে , ওর বাবা-মার কাছে বোঝা বলে মনে করছে । কিন্তু কেন ? ওর কি তাহলে বাঁচার অধিকার নাই ? নূপুরের মা জানান পিজি হাসপাতালের ডাক্তার নাকি বলেছেন ওর পেট অনেক ফুলে যাওয়ার কারণে অপারেশান করাতেজাপন,সম্ভবত Hepatospleenomegaly এর জন্য । ৬০-৭০ হাজার টাকার ব্যাপার । আর ওর পরিবারের তো প্রতিদিনের খাবার জোগাড় করাটাই অনেক দুঃসাহসের কাজ । আসুন , আজ একবারের জন্য হলেও মেয়েটির কথা চিন্তা করি । মেয়েটিকে আমরা সবাই মিলে একটু আর্থিক সহযোগিতা করলেই অন্তত যেকটা দিন মেয়েটার ভাগ্যে আছে সেই কটা দিন মেয়েটার কিছুটা ভাল থাকাটা নিশ্চিত করি । কত টাকাই তো আমরা খরচ করছি প্রতিনিয়ত , আমরা কি পারিনা মেয়েটার অপারেশান এর জন্য কিছু টাকা জোগাড় করতে ? সম্ভব ,দরকার শুধু মানবিকতার

যোগাযোগ : North Bengal medical college,Sirajgonj
‍সোহান: 01680384033, 01675903747

নূপুর