ক্যাটেগরিঃ ব্লগালোচনা

সে অনেক আগের কথা , তখন দেশে তত্ত্বাবধায়ক সরকারের আমল চলছে । সামনে নির্বাচন , সেবারই প্রথম না ভোটের বিধান রেখে জাতীয় নির্বাচন। সম্ভবতঃ ওটাই না ভোটের বিধান সহ শেষ জাতীয় নির্বাচন। না ভোটের ব্যাপারে আমার তুমুল উৎসাহ। সেই সময়েই চোখে পড়লো বিডিনিউজ২৪ ব্লগ। রেজিস্ট্রেশন করলাম, উৎসাহ নিয়ে একটা পোষ্ট ও দিয়ে ফেললাম তখন।

তুমুল আলোচনা – পক্ষে বিপক্ষে । বেশ ভালো ভালো মন্তব্য এলো যুক্তি সহ। কিন্তু অবাক হয়ে দেখি যে ৬ মাসেও একটা পোষ্ট নড়ে না। মাস গড়িয়ে বছর। এক বছরে হয়তো ১ টা কি ২ টা পোষ্ট পড়েছে আর। আমিও এক সময় উৎসাহ হারিয়ে ফেলি এখানে লেখালেখির । একসময় ভুলেই যাই ব্লগের কথা।

কিছুদিন আগে আবার দেখলাম এই ব্লগটাকে নতুন করে সাজিয়ে , নতুন করে যাত্রা শুরু করেছে ব্লগ কর্তৃপক্ষ। এলাম , দেখলাম । জানলাম আবার রেজিঃ করতে হবে। আবার করলাম।

নানাবিধ ব্যাক্তিগত কারণে আর কোন পোষ্ট দেয়া হয় নাই, ব্লগের উদ্বোধনী অনুষ্ঠানেও উপস্থিত থাকতে পারিনি। সেজন্য ক্ষমাপ্রার্থী।

আশা করি কাজের ফাঁকে অনিয়মিত ভাবে আসবো ।

আমাদের মত ম্যাঙ্গো পাবলিকের কষ্টের কথা, অপ্রাপ্তির কথা, উপদেশের কথা বলার জায়গা বলতে গেলে বাসে , চা এর দোকানে কিংবা হোটেলে আর না হলে বাড়ীর বসার ঘরে। সেই কথা গুলোই সাজিয়ে বলতে চাই আমরা ব্লগের পাতায়। জানি না বললে কোন লাভ হবে কী – না , নাকি আদৌ কিছু হবে। যার উদ্দেশ্যে বলা , তার কান পর্যন্ত পৌছবে কী না।

তবুও নিরাশ হতে রাজী নই।

সফল হোক নাগরিক সাংবাদিকতা ।

দেখা হবে ব্লগের খাতায় ।