ক্যাটেগরিঃ গণমাধ্যম

আসুন সোচ্চার হয় এবং সম্রাজ্যবাদিদের রুখে দেই ।

Peace TV এর সকল কার্যক্রম নিয়ন্ত্রিত হয় India থেকে । Dr. Zakir Naik হচ্ছেন এর কর্ণদ্বার যিনি মনে প্রাণে ভারতীয় । Peace TV এর মাধ্যমে উনি আমাদের ইসলামের অনেক কিছু ব্যাখ্যা করেন । সেটা সত্যি ভাল জিনিস এবং সেই সুযোগে উনি বাংলাদেশ সহ অনেক মুসলিম দেশের মুসলিম তরুণদের আইকন এ পরিণত হয়েছেন ।

আমি নিজেও ওনাকে অনেক শ্রদ্ধা করতাম এবং এখনো করি । কিন্তু তারপরও আমি Peace TV বর্জন করার পক্ষে । এর অনেক গুলো কারণ আছে । যেমন:

১। ভারত হচ্ছে একটি সম্রাজ্যবাদী দেশ । তারা বিভিন্নভাবে আমাদের উপর অত্যাচার করেছে, তাই আমরা ভারতের পণ্য বর্জনের জন্য সংকল্প করছি কিন্তু Peace TV অথবা জাকির নায়েক এর প্রতি আমাদের একটা সফট কর্ণার কাজ করে । সেটাও বর্জন করতে হবে । এক বস্তা ধানের চিটার মধ্যে দুই-একটা ভাল ধান থাকতেই পারে । চিটা ফেলতে হলে ওগুলো সহই ফেলতে হবে ।

২। ভারত হচ্ছে উগ্র হিন্দুত্ববাদী দেশ । যদিও তারা নিজেদের অসাম্প্রদায়িক হিসেবে জহির করতে চায় । কিন্তু তারা কোনও কালে ছিল না আর হবেও না । কিছুদিন আগে মধ্য প্রদেশে গরু জবাই নিষিদ্ব করা সহ জরিমানার বিধান করেছে তাছাড়া আরও অনেক প্রদেশেই গরু জবাই নিষিদ্ব । এই হচ্ছে তাদের অসাম্প্রদায়িকতার নমুনা । কিন্তু তারপরও তাদের এই বুলি বিশ্ববাসী গিলে । বিশেষ করে মুসলিম দেশ গুলো । তার একমাত্র কারণ হচ্ছে ওই জাকির নায়েক ।

৩। সৌদি আরব, দুবাই সহ অন্যান্য মুসলিম দেশ গুলোতে মুসলমানদের ঘরে ঘরে প্রথমে ঢুকান হয় জাকির নায়েক এর সিডি/ভিসিডি তারপর Peace TV । মানুষ Peace TV তে অন্ধ হওয়ার পরেই আসে একে একে অন্য চ্যানেল । তারপর শাহরুখ, সলমান, গোবিন্দ, ঋত্তিক সয়ংক্রিয় ভাবেই ঢুকে যায় । সৌদি বা মধ্য প্রাচ্যে বাসীরা আজকাল হিন্দী ছবির প্রতি, পুরাই দিওয়ানা । অনেকের মধ্যে আবার হিন্দী ভাষা শিক্ষার প্রবণতা লক্ষ করা যায় । আর সবকিছুর মূলেই জাকির নায়েক ।

৪। জাকির নায়েক প্রতিষ্ঠা করেছে IRF(Islamic Research Foundation) । এইটা হচ্ছে একটা অলাভজনক প্রতিষ্ঠান । অলাভজনক প্রতিষ্ঠানের যে কত বেশি লাভ এইটা অনেকেই জানেন । সাধারণ মানুষকে মুলা দেখিয়ে, মানুষের সফট কর্ণার কাজে লাগিয়ে এই অলাভজনক প্রতিষ্ঠান গুলো অনেক বেশি লাভ করে থাকে । এই ধরনের অনেক অভিজ্ঞতা বাংলাদেশের মানুষের আছে বলেই আমার ধারনা ।

৫। এই IRF(Islamic Research Foundation) এর কার্যক্রম পরিচালনার সকল খরচ আসে মুসলিম দাতা গোষ্ঠীর কাছ থেকে । সরকার পায় বিশাল বড় ধরনের কর । আর সেই কর ব্যবহৃত হয় মুসলমানদের দলাই-মলাই করার কাজে ।

৬। ইসলামিক দেশগুলোতে ভারত এই Peace TV এবং IRF প্রদর্শন করে নিয়ে আসে মিলিয়ন ডলার এর সাহায্য । [আমার ব্যক্তিগত ধারনা থেকে মনে হয়] ইসলামিক দেশগুলোর সরকারের সাথে ইন্ডিয়া সরকারের দহরম-মহরম এর কারণও ওই জাকির নায়েক ।

৭। আমার জানা মতে, বর্তমান দুনিয়ায় জাকির নায়েক হচ্ছে একজন প্রথম শ্রেণীর ইসলামিক বক্তা এবং Peace TV কে সবাই সমীহ করে । অনেক মুসলিম দেশেই Peace TV আছে কিন্তু তাদের অন্যান্য চ্যানেল নেই । সুতরাং, Peace TV হতে পারে ভারতের একটা কুটচাল । যেটা অনায়াসেই মুসলমানদের দারগোড়ায় পৌছে দিয়ে ভারতের সমর্থক বৃদ্ধি করা হচ্ছে ।

৮। এইরকম অনেক কিছুই আছে যা ব্যক্তিগত তর্ক-বিতর্কে বলা যায় কিন্তু ব্লগের মত মিডিয়ায় নয় ।

আসুন, জাকির নায়েক প্রীতি কমাই । এবং তার জনপ্রিয়তার কেন্দ্রীভূত করনে সকল প্রকার ইন্ধন দেয়া থেকে বিরত থাকি ।