ক্যাটেগরিঃ রাজনীতি

 

গত 3-March-2012 তারিখে দুবাই দৈনিক খালিজ টাইমস ডট কম তাদের একটি সংবাদে প্রকাশ করে যে 1991 এর নির্বাচনে খালেদা জিয়াকে আইএসআই পাচ মিলিয়ন রুপি সরবরাহ করেছিল আওয়ামীলীগের বিরুদ্ধে জয়লাভের জন্য । তারপর থেকে খেলা শুরু, বাংলাদেশের পত্রিকা এবং ব্লগ গুলিতে শুরু হল এই বিষয়ক ঝড় । কেউ কেউ বলে বলতে লাগলো, ঢাকার একজন কমিশনার নির্বাচনেও দশ থেকে পনেরো কোটি টাকা খরচ হয় । তাহলে আইএসআই এর দেয়া মাত্র সাড়ে পাচ কোটি টাকায় বিএনপি এর সারাদেশে নির্বাচন করল, এইটা কিভাবে সম্ভব ? এইটা সবার কাছে সত্যিই হাস্যকর এবং অবান্তর মনে হচ্ছিল ।

সুতরাং টাকার এই অংকটা বাড়ানোর প্রয়োজনীয়তা দেখা দিল । তিন তারিখে মূল খবর প্রকাশের 12 দিন পর 15-March-2012 তারিখে ভারত ভিত্তিক ডেইলি মেইলের হলুদ সাংবাদিকেরা প্রকাশ করল বিএনপি নাকি 50 কোটি রুপি নিয়েছে । পঞ্চাশ মিলিয়ন হয়ে গেল পাচশত মিলিয়ন?

বাংলাদেশের আওয়ামী মিডিয়া গুলো যেন এই রকম ভ্রান্তি কৃত টাকার সংখ্যাটার জন্য মুখিয়ে ছিল । কারণ তাদের একটা রেফারেন্স এর প্রয়োজন ছিল । হায়রে হলুদ সাংবাদিকতা ।

এইটকে স্লিপ অব টাং বলে উড়িয়ে দেয়া যাবে না । এইটা নিশ্চিত ষড়যন্ত্রের একটা অংশ । ভারতীয় ডেইলি মেইলে সংবাদটি প্রকাশের পর পর ভারতীয় জনগণ আন্তর্জাতিক ফোরাম এবং ব্লগে ব্লগে এই বিষয়ক প্রচারণা চালাচ্ছে । তাদের এই কষ্টের হেতু কী?

খালিজ টাইমসের সংবাদটি নিয়েও এখন সন্দেহ হচ্ছে, এইটা কোনও ভারতীয় সাংবাদিকের কারসাজিও হতে পারে ।

সবকিছু মিলিয়ে দেখা যাচ্ছে, ভারত চাচ্ছে যেকোনো ভাবে আমাদের রাজনৈতিক আবহাওয়ার পানি ঘোলা করতে, আর আওয়ামিরা চাচ্ছে সেই ঘোলা পানিতে শিকার করতে । সাধারণ জনগণের কাছে অনুরোধ, দেখুন বুঝুন এবং সত্যকে গ্রহণ করুন ।

সবাইকে ধন্যবাদ ।