ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

 

গতকাল(20-March-2012) সংসদ অধিবেশন চলাকালীন সময়ে । শেখ হাসিনা এক পর্যায়ে বলে ফেলেন যে জিয়া স্বাধীনতার ঘোষক এবং এতে তার কোন আপত্তি নেই । খবরঃ বিডিনিউজ24 ডট কম এর।

ZIA

যিনি কোনও কিছু ঘোষনা করেন, তিনিই হলেন ঘোষক । বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অফিশিয়াল ঘোষনা দিয়েছিলেন জেনারেল জিয়াউর রহমান । এই হিসেবে তিনিই হবেন বাংলাদেশের স্বাধীনতার ঘোষক । যার আহ্বানে লাখো লাখো বাংলার মানুষ নিজেদের প্রান বিসর্জন দিয়ে নিজস্ব মানচিত্র অর্জনের লক্ষ্যে ঝাঁপিয়ে পরেছিল । মোকাবেলা করেছিল শত্রুর বিষ দাতের এবং ছিনিয়ে এনেছিল বিজয় ।

এমন বীরের মর্মগাথা ইতিহাসকে বদলে দিতে চায় কেউ কেউ, শুধু মাত্র তাদের নিজেদের স্বার্থ উদ্ধারের লক্ষ্যে । বদলে দিতে চায় নির্মম সত্য ইতিহাস । ধিক তাদেরকে !! ধিক তাদের হীনমন্যতাকে !!!

সত্য বলতে আজ দ্বিধা নেই, ১৯৭১ এর ২৫ মার্চ রাতে পাকিস্তানী সামরিক বাহিনীর অতর্কিত আক্রমনে এবং তাদের যুদ্ধংদেহি মনোভাবের কারনে, তাদের বিপক্ষে যুদ্ধ করা ছাড়া আমাদের আর কোনও গত্যন্তর ছিলনা । সেই সময় সকল ভয়-ভীতি উপেক্ষা করে বাংলার এই বীর তৎকালীন অঘোষিত নেতা শেখ মুজিবুরের পক্ষ হয়ে চট্টগ্রামের কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে পাঠ করেন বাংলাদেশের স্বাধীনতার ঘোষনা পত্র ।