ক্যাটেগরিঃ ক্যাম্পাস

জন্ম সেই ১৯৫৮ সাল। গোপীবাগ নেইবারহুড কাউন্সিলের হাত ধরে যার জন্ম, আজ তার অবস্থান ঢাকার স্বামীবাগ এলাকাতেই শুধু নয়, নবীন প্রবীন শিক্ষানুরাগীসহ সকলের মনে গভীরভাবে আঁকড়ে আছে। যেন সবারই আপন প্রতিষ্ঠান। তা’হল মিতালী বিদ্যাপীঠ ।

যার আলো আজ শুধু স্থানীয় অঞ্চলেই নয়, দেশ-বিদেশেও ছড়িয়ে আছে। বর্তমানে উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের গুরু দায়িত্ব পালন করছেন গৌরীবালা রায়। সেই সাথে রয়েছেন উচ্চ শিক্ষিত,চৌকষ ও শিক্ষাদানে অভিঙ্ঘ শিক্ষক-শিক্ষিকা। তাঁরা হলেন- সর্ব জনাব গোলাম সরোয়ার, ফরিদ আহম্মেদ, আহাদ হোসেন, বি এম মিজানুর রহমান, সুদীপ রন্জন মন্ডল, আকিকুল হক, মোশারফ হোসেন, প্রকাশ চন্দ্র সরকার, কিরন চন্দ্র সরকার, মেঘনাথ পাল, লায়লা বেগম (বেলী আপা), রফিকা রহমান, শাহিন আরা নাসরিন, আছিয়া বেগম, মাহবুবা আক্তার, জাহান আফরোজ, বিথী নাহা, সাগুপ্তা সুলতানা, সানজিদা, রোজিনা, জুলিরোজ, কামরুন্নাহার কনা, কামরুন্নাহার শিল্পী, দিল আফরোজ, পলি, শারমিন, জাহানারা, অসীমা, জয়শ্রী, সায়লা, জলি,নাঈমা, মর্জিনা, বিলকিস,বাসন্তি, খায়রুন্নেসা প্রমুখ। তাঁদের সকলের সম্মিলিত প্রচেষ্ঠা, শিক্ষাদান,আন্তরিক সেবা প্রদানের ফলেই, আজকের মিতালী বিদ্যাপীঠ সকলের মনের মণিকোঠায় গর্বিত স্থান দখল করে আছে।

প্রতি বৎসরের ন্যায় এবারও অনুষ্ঠিত হল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১২ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র ও মিতালী বিদ্যাপীঠ এর মাননীয় সভাপতি জনাব সাদেক হোসেন খোকা, সেই সাথে উপস্থিত ছিলেন মিতালী বিদ্যাপীঠ এর পরিচালনা কমিটির সদস্য জনাব মাহবুবুল রহমান বাদল, আব্দুল মতিন, তুহিনা পারভিন এলাকার প্রবীন ব্যক্তিত্ব হাজী আব্দুর রকিব সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিদ্যালয়ের চত্বরে স্থাপিত, ছাত্রীদের ব্যতিক্রমী উদ্যোগ- ড্রইং রুমের আদলে তৈরী ছোট্ট ছোট্ট কক্ষ,যার নাম- সত্য হাউজ, শান্তি হাউজ ও সদাচার হাউজ পরিদর্শন করেন- প্রধান অতিথি, প্রধান শিক্ষিকা, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষক-শিক্ষিকাগন। তাঁরা ছাত্রীদের পরম মমতা ও আতিথেয়তা গ্রহন করেন। আর এদিকে বিদ্যালয়ের মাঠে চলে বিভিন্ন খেলাধূলা। চকলেট দৌড়, ১০০ মিটার দৌড়
মোরগ লড়াই, ভারী গোলক নিক্ষেপ, অভিভাবকদের চেয়ার বসা, স্থানীয় ও প্রাক্তন ছাত্রদের ১০০ মিটার দৌড় এবং “যেমন খুশী তেমন সাজো”র বিভিন্ন আয়োজন।সব মিলিয়ে অনুষ্ঠানটি ছিল অত্যন্ত উৎসব মূখর, প্রনবন্ত এবং আনন্দের মিলন মেলা।

মিতালী বিদ্যাপীঠের প্রতিটি শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী সকলের সম্মিলিত ও আন্তরিক প্রচেষ্ঠাতেই সফল ও সার্থক হয়েছে এই বিশাল আয়োজন। বিদ্যালয়ের সাফল্য উত্তরোত্তর বৃদ্ধি পাক এ কামনা হোক আমাদের সকলের।

-মিজান উল হক খোকন