ক্যাটেগরিঃ রাজনীতি

নারী নেতৃত্ব ও নারী নির্যাতন ।
আমার জন্ম সাল হল ১৯৮৬ , মানে জেনারেল এরশাদ এর শাসনামল এ। যখন আমি পরিপূর্ণ কথা বলতে জানি তখন থেকে ই নারী দের শাসনামল দেখে আসছি এবং এখন পর্যন্ত দেখছি। আমার এই লিখাটা তাদের জন্য যারা তার দল কে অন্ধ ভাবে সমর্থন করেন ।আজ ২২ বছর চলছে আমাদের দেশের নারী শাসন ।আমাদের সরকার দেশের উন্নয়নের জন্য কতটা আন্তরিক তার একটা নুমনা নিয়ে ই আজ আমার লিখা । নীতি গত দিক থেকে আওমিলিগ এবং বিনপি দুই পথের পথিক ,আছে আর অনেক ধরনের পার্থক্য এমন হাজারও পার্থক্য এর মাঝে শুধুমাত্র দুইটা দিক এই দুই দলের মিল পাই ,
নাম্বার ১ –দুই দল ই দেশের উন্নয়ন চান ।

নাম্বার ২-দুই দলের শাসক ই নারী।
এক নাম্বার নিয়ে কথা বললে ত শেষ হবেনা ।এটা আপনারা দেশে আছেন বরং আপনারা ই ভালো বলতে পারবেন ।তাই এটা নিয়ে আমি কথা বলতে চাইনা।আজ আমি দুই নাম্বার পয়েন্ট নিয়ে ই কথা বলতে চাই ।লিখা শুরু করার ৫মিনিট আগেই একটা নিউজ পেপার পরছিলাম । তার কিছু টা আমি তুলে দিলাম।

কুষ্টিয়ার দৌলতপুরে শাশুড়ি ও দেবররা মিলে পারিবারিক কলহের জেরে প্রবাসীর স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেছে। এছাড়া বরগুনার বামনায় ধর্ষণের শিকার হয়েছেন এক গার্মেন্ট কর্মী। ঘটনার ২০ দিন পর থানায় মামলা হলে এ ঘটনা জানাজানি হয়।

আশা করি কিছু টা আন্দাজ করতে পারছেন ।অন্তত একটা বিষয়ে ত আপনারা আমার সাথে এক মত হবেন।দুই দলের শত অমিল এর মধ্যে একটা মিল ত খুব ভালভাবে ই ছিল ,টা হল গত ২২ বছর যারা সরকার ছিল তারা দুজনেই ছিল মহিলা। তারা দেশের উন্নয়ন বলতে কি বোঝেন টা আমি জানিনা,কিন্ত একজন নারী হিসাবে ত নারী দের অসুবিধা টা খুব ভালো করেই বোঝার কথা কিন্তু সেটা কি তারা ঠিক মতো করছেন ।যদি করতেন তাহলে আজও নিউজ পেপার এ নারী নির্যাতন এর নিউজ কেন আসে , আপনারা যারা আওমিলিগ এবং বিনপি করেন তারা কি বলতে পারবেন আপনার সরকার কতটা আন্তরিক ।কেন আজ মেয়ে রা রাস্তায় নিরাপদ নয় , কেন আজ ৬/৭ বছরে র মেয়েরা ওঃ রেপ হয় কিন্ত দৃষ্টান্ত মুলক শাস্তি নাই ।এই সরকার এর প্রথম পাচ জন্ ই ত নারী , তারা যদি একজন নারী হয়ে নারীদের ব্যাথা না বোঝেন তাহলে পুরুষ শাসিত সমাজ যাদের বলা হয় তারা কি বুঝবেন ।তারা ই যদি নারীদের একটা সম্মানজনক ও নিরাপদ পজিশন এ না নিয়ে যান তাহলে কে নেবে।আমাদের সরকার এর এই পাচ জন কি বাধা গুলো পেরিয়ে আসেননি তাহলে কেন এত অবহেলা ।এখানে কিসের প্রবলেম , মানসিকতার নাকি সত্যি এ কোন বাস্তবতার নাকি অবহেলার ।আমি বুঝতে পারছিনা তাই বলতে পারছিনা ,আপনারা কি কেউ বলতে পারেন ?

কেন সরকার নারী হওয়া সত্তেও আজ নারীদের দেহ ব্যবসা করতে বাধ্য করা হয় ,কেন তারা নিরাপদ নয়, কেন তারা বিচার পায় না, কেন ফতওয়ার নামে তাদের অপর অত্যাচার করা হয়, কেন?