ক্যাটেগরিঃ রাজনীতি

আমার সব লেখাগুলো ই চেষ্টা করি নিরপেক্ষ ভাবে লিখার জন্য ,জানিনা কতটুকু নিরপেক্ষ লিখতে পারি।কেননা সব শেষে আমি ো একজন মানুষ । আজকের লেখাটা লিখতে গিয়ে আমাকে অনেক গুলো ওয়েবসাইট দেখতে হয়েছে ।আজকে আমার জানতে ইচ্ছে করছে ,আজ বিএনপি মহাসমাবেশ করলো এটা তো সবাই জানেন। প্রশ্ন হল বিগত কিছু দিন আওয়ামী লীগ যা করলো এটা কি ঠিক এবং এই মহাসমাবেশ কি সফল? ৪/৫ টা ব্লগ পড়লাম সকাল থেকে, পড়ে যেই পয়েন্টগুলো আমি যেটা বুঝলাম তার কিছু তুলে ধরলাম।

১) বিরোধী দল জনসবা করবে এইটাই স্বাভাবিক । এর মধ্যে সরকার কতটুকু নাক গলাতে পারে, সেই হিসাবে আওয়ামী লীগ কি ঠিক সাদ্ধের মধ্যে ছিল? প্রশ্নটা আপনাদের কাছে । যদিও আমার লিখাটা আজ একটু আওয়ামী লীগ এর বিপক্ষেই যেতে পারে । কেননা আমার কাছে আজ আওয়ামী লীগ এর ভুল এ বেশি চোখে পরছে । তারপরও যদি কেও আওয়ামী লীগ এর পক্ষে কোন পয়েন্ট পান প্লিজ আমাকে জানাবেন।

২) পুলিশ কে সহযোগিতা করবে ছাত্রলীগ ।এই বিষয়টা আপনারা কিভাবে দেখছেন? তাহলে ছাত্রলীগ কি আইনের লোক? সরকারি দল হিসাবে আওয়ামী লীগ এর বাধা দেয়ার অধিকার আছে, তবে পুলিশকে সহযোগিতা করার জন্য নিজের দলের কর্মীদের ব্যবহার করা ,তাও আবার বিরোধী দল কে থামানোর জন্য,এইটা কি সহযোগিতা করা বলব নাকি নিজের কর্মীদের আইন নিজের হাতে তুলে নেয়ার প্রশিক্ষণ দেয়া বলবো ।

৩) ঢাকাকে বিচ্ছিন্ন করা। যেই ৪ দিন ঢাকা ঢাকাকে বিচ্ছিন্ন করা হল, সরকারি কি কিভাবে নিশ্চিত হলেন যে এই ৪ দিন আর অন্য কোন জেলার সাধারন মানুষ এর কোন কাজ ছিলনা।তারা কি ভুলে গেছেন ঢাকার সাথে কত সাধারণ মানুষ এর জীবন জড়িত ।এই সব মানুষ এর দায়িত্ব বিরোধী দলের নয়, সরকারি দলের।

সব শেষে আপনাদের কাছে প্রশ্ন ,এই সমাবেশে কার জয় হল। আপনারা বলুন।

তবে আওমিলিগ যেই সতর্ক থাকাটা ঠিক ছিল। আর অনেক কিছু ই লিখার ছিল ।কিন্ত আমার সুইজারল্যান্ড এর জন্য ফ্লাইট ধরতে হবে।বাকি টা সেখানে গিয়ে লিখব।