ক্যাটেগরিঃ খেলাধূলা

আমরা যদি এবার আসরের প্রত্যেকটা দলের খেলা বাছ বিচার করি তাহলে আমার মতে যোগ্য এবং সঠিক দল হিসাবে এবার শ্রীলংকা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছেন। শ্রীলংকা এমন একটি দল যারা শেষ বল পর্যন্ত ভরসা হারায় না এবং তারা সম্পূর্ণ একটি ব্যালান্স টিম। শ্রীলংকা ক্রিকেট দল এবার খেলায় অনেক উধাহারণ সৃষ্টি করেছেন। তাদের ক্যাপ্টেন দীনেশ চন্ডিমাল দলের স্বার্থে স্বেচ্ছায় সেমিফাইনাল এবং ফাইনাল খেলেননি।

এছাড়া এবারের এই টুর্নামেন্ট ছিল শ্রীলংকার জন্য মর্যাদার লড়াই। তাদের দুই হেভিওয়েট ব্যাটসম্যান কুমার সাঙ্গারাকারা এবং মাহেলা জয়াবর্ধনে এবারের ম্যাচ দিয়েই তারা টি-২০ ক্রিকেট ফরম্যাট থেকে সম্পূর্ণভাবে বিদায় নিচ্ছেন। এবং বিদায় নেওয়ার আগে কুমার সাঙ্গারাকারা ম্যাচ উইনিং ইনিংস খেলে জানিয়ে দিলেন তিনি ফুরিয়ে জাননি।

তাছাড়া এবারের টুর্নামেন্ট এ শ্রীলংকা ক্রিকেট টিম অনেক গুলো রেকর্ডের অধিকারী হয়েছেন। বাংলাদেশের সাথে সিরিজ জয়, এশিয়া কাপ চ্যাম্পিয়ন এবং সর্বশেষ টি-২০ ২০১৪ বিশ্বকাপ চ্যাম্পিয়ন। আমার মনে হয় এটা একটা রেকর্ডও বটে।

শ্রীলংকা ক্রিকেট টিম এনিয়ে তিনবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছিলেন। কিন্তু এটি তাদের প্রথম শিরোপা।

সর্বশেষ শ্রীলংকা টিমের এই অসাধারণ পারফরম্যান্স এর প্রশংসা করতে হয়। টানা ধারাবাহিক ভাবে খেলে তারা তাদেরকে এক উচ্চতার শিখরে নিয়ে গেছেন।

ধন্যবাদ শ্রীলংকা টিম। এই অসাধারণ টুর্নামেন্ট উপহার দেওয়ার জন্য।