ক্যাটেগরিঃ স্যাটায়ার

 

বন্ধুরা, বাংলাদেশের অতি সুন্দর একটি পর্যটন স্পট হল মৌচাক ও মগবাজার। দেশের এই দৃষ্টিনন্দন ধুলোবালিতে ঘেরা যানজটে ভরা জায়গাখানি আর কোথাও নয়। আমাদের রাজধানী ঢাকাতেই।

আসুন আমরা জেনে নেই কিভাবে আমরা মৌচাক বা মগবাজার ভ্রমনে যেতে পারি আর সাথে আমাদের কি কি জিনিষ নেওয়া অতীব জরুরী।

মৌচাক আর মগবাজার সবচেয়ে যাওয়ার সোজা রাস্তা হল আপনি ঢাকা শহরের যেখানে থাকুন না কেন, প্রথমে আপনাকে বাংলা মোটরে নামতে হবে। আপনি যদি পায়ে হেঁটে যেতে চান অথবা বাসে যেতে চান অথবা রিক্সা করে যেতে চান সব ব্যাবস্থাই আছে এখানে।

ভ্রমনের সময় আপনার কি কি জিনিষ অবশ্যই নিতে হবে তার একটা তালিকা দেওয়া হল।

১ ফার্স্ট এইড বক্স
২ পর্যাপ্ত পরিমানে পানি।
৩ অক্সিজেনের বোতল।
৪ মাস্ক (না থাকলে আপনি জিম ক্যারির মাস্ক সিডিটিও নিতে পারেন)
৫ রান্না বান্নার উপকরণ অথবা সকালে রওনা দিলে দুপুরের খাবার আর রাত্রের খাবার এক সাথে নিলেও হবে।
৬ জীবন বীমা করে নিলে ভালো হয়।
৭ পারিবারিক ডাক্তারের সাথে ২৪ ঘন্টা যোগাযোগের ব্যাবস্থা।

যাত্রাপথে দুইবার বুকে ফুঁ দিয়ে নিবেন। যাত্রা শুরুতে পথের দুপাশে অসংখ্য বাসা চোখে পড়বে কিন্তু ইহা মূল আকর্ষণ নহে। মূল আকর্ষণ রাস্তার মধ্যে এখানে তৈরি হচ্ছে বিশাল এক ফ্লাই ওভার আরো দেখতে পাবেন রাস্তার দুইদিকে কাঁদা পানির সমারোহ ইচ্ছে করলে আপনি এখান থেকে মাছ ধরতে পারবেন। আর চারদিকের এতো ধুলোবালি দেখিয়া আপনার মতিভ্রম ও হতে পারে মনে করতে পারেন সাহারা মরুভূমিতে এসে পরলেন নাতো।

আর যারা অদূর ভবিষ্যৎ এ চাঁদে যেতে আগ্রহী তারা এখনি তাদের টুর অপারেটরকে বলে প্রোগ্রাম বাতিল করে দিন। কারন যাত্রাপথে রাস্তায় যে হারে খানাখন্দে ভরা আপনি চাঁদ যাত্রা এইখানেই বসে উপভোগ করিতে পারিবেন।

বর্তমানে এটি খুব একটি নামি টুরিস্ট স্পট হওয়ার কারনে অধিক লোকের ভিড় সাথে আবার অধিক গাড়ির সমারোহ। তাই আপনার জ্যামেই দীর্ঘক্ষণ পাড় করিতে হইবে।

চারিদিকের এতো সুন্দর দৃষ্টিনন্দন জিনিষ দেখিয়া আপনি এমনিতেই উল্লসিত হইয়া উঠিবেন।

অতঃপর আপনি আপনাকে হাঁসপাতালের খাটে আবিষ্কার করিবেন।