ক্যাটেগরিঃ রাজনীতি

 

সোনার বাংলাদেশ একটা শিশুর জন্মের পর পৃথিবীতে সর্ব প্রথম শোনা শব্দ । বেড়ে উঠার সাথে সাথে পরিচিত হয় আমার সোনার বাংলাদেশ এর সোনালি প্রজন্মের সাথে । কারা এই সোনালি প্রজন্ম ? আজ দেখিয়ে দিতে হয়না , কারন একটা ছোট্ট শিশু ও আজ জানে সেই সব সোনালি নাগরিকদের গৌরবময় কাহিনী । এই দেশের সোনালি প্রজন্মের বাহকরা পকেটে পিস্তল নিয়ে গনতন্ত্র রক্ষা আর স্বাধীনতার চেতনার কথা বলে । এরা কি গনতন্ত্র বুঝে নাকি স্বাধীনতার মর্ম বোঝে ? বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত প্রজন্ম আজ রাস্তায় মানুষ হয়ে নির্মম অত্যাচার করে মানুষ খুন করে । শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হয়ে মানুষকে নগ্ন করে পিটিয়ে মারে । তাহলে কি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীন দেশ এ এই গনতন্ত্র উপহার দিয়ে গেছেন যে গনতন্ত্রকে পুঁজি করে আজ দেশের এই নির্মম ক্রান্তিকাল ।

এই দেশের মানুষ স্বাধীনতা শব্দটা শুধু শুনেছে কিন্তু স্বাধীনতার স্বাদ আজো উপলব্ধি করতে পেরেছে বলে আমি বিশ্বাস করিনা । যদি কেউ বলতে পারে ১৬ কোটি জাতি স্বাধীন জাতি তবে আমি বলব ১৬ জাতির সাথে বেইমানি করা হচ্ছে আর ১৬ কোটি জাতিকে গাধা বানিয়ে এই দেশটাকে বিশ্ব দরবারে ১৬ কোটি ঘাধার দেশ বাংলাদেশ হিসেবে উপস্থাপন এর নীল নকশা করা হচ্চে আর এর জন্য আমি বাংলাদেশের প্রতিটি রাজনৈতিক দলকে দায়ী করতে এতটুকু কার্পণ্য করবনা । আজ আপনারা নিজেরা রাস্তায় নেমে, বাসায় বসে নিজেদের সার্থ উদ্ধার করার তাড়নায় ব্যস্ত আর আমার খেটে খাওয়া সাধারন ভাইয়েরা কী মানবেতর জীবন কাটাচ্ছে সেদিকে কি আপনাদের কোন দৃষ্টি নেই?

আপনাদের চোখ আর দৃষ্টি শক্তি নষ্ট হয়ে যায় না কেন, আপনাদের কাছে অনুরধ আপনারা আত্মহত্যা করুন । দেশের সাধারন মানুষ এই দুষিত নোংরা রাজনীতির বাতাসে নিঃশ্বাস নিতে পারছেনা । আমিও ও আমার জাতি আজ আপনাদের কাছ থেকে মুক্তি চাচ্ছি । দয়া করে আমাদের মুক্তি দিন । সমঝোতায় আসুন । দেশের মানুষের কথা চিন্তা চিন্তা করে নিজেদের স্বার্থের পরিধিটা একটু ছোট করে আমাদের পাশে এসে দাঁড়ান । আমরা সাধারন মানুষ শেখ হাসিনা বুজিনা খালেদা জিয়া বুজিনা, আমরা বুঝি তিন বেলা তিন মুঠো ভাত । আমাদের শ্রমের মূল্যকে অবজ্ঞায় পর্যবসিত না করে মূল্যায়ন করুন । আল্লাহ্‌ আপনাদের শুভ চিন্তার উদয় করুন ।