ক্যাটেগরিঃ ব্লগ

 

প্রিন্স মাহমুদ এর অসাধারণ এক ‘ঘৃণা’র গল্প: ঘৃণা’ শব্দটির সাথে আমরা সবাই পরিচিত। আমাদের যা কিছু পছন্দ নয়, ভালোলাগার নয় , নীতিগত ভাবে মানানসই নয় তার সবকিছুকে একটি শব্দ দিয়ে আমরা আমাদের যে অনুভুতি প্রকাশ করি তার নাম ‘ঘৃণা’, কিন্তু আমার ও আমার সমবয়সীদের কাছে ‘ঘৃণা’ শব্দটি একটি খুব খুব প্রিয় শব্দ , একটি ভালবাসার নাম তা হলো প্রিয় প্রিন্স মাহমুদ এর ব্যান্ড মিক্সড অ্যালবাম ‘ঘৃণা’,এই অ্যালবাম আগের তিনটি অ্যালবাম এর পরিপূর্ণ ফসল। অর্থাৎ এই অ্যালবাম এর সবগুলো গান সুর করেছেন প্রিন্স মাহমুদ ।


সে ক্ষেত্রে ব্যান্ড মিক্সড অ্যালবাম এর মধ্য ‘ঘৃণা’ অ্যালবামটি সুরকার প্রিন্স মাহমুদ এর সর্বপ্রথম পরিপূর্ণ অ্যালবাম । ‘ঘৃণা’ অ্যালবামটি সম্পর্কে কি বিশেষণ দিবো তা আমার জানা নেই। কোন বিশেষণেই এই অ্যালবামটি সম্পর্কে প্রশংসার বহিঃপ্রকাশ সম্পূর্ণ করা সম্ভব না বা বুঝানো সম্ভব নয়। আমাদের সমবয়সী বা ৯০ তরুণ প্রজন্মের এমন কোন স্রোতা নেই যারা ‘ঘৃণা’ অ্যালবামটি সংগ্রহ করে নাই এবং আজো এই অ্যালবামটিকে বারবার মনে করে স্মৃতি হাতড়ে বেড়ায় । ১২ টি সুপার ,দুর্দান্ত, অসাধারণ গানের অ্যালবাম এই ‘ঘৃণা’,এই অ্যালবামে যেমন ছিল রকিং উম্মাদনার গান তেমনি ছিল শান্ত শীতল মেলোডি সুরের গান। অর্থাৎ একজন গান পাগল মানুষের কাছে ‘ঘৃণা’ অ্যালবামটি থাকলে তাঁর অবসরে গান শোনার জন্য আর কোন অ্যালবাম এর দরকার নেই।

এরকম অনেক জানা অজানা অ্যালবাম, সংগীত শিল্পীদের গল্প,সংগীত বিষয়ক নিউজ,নতুন অ্যালবাম এর নিউজ,নতুন কনসার্ট এর নিউজ এবং নতুন নতুন ব্যান্ড এর পরিচয় রয়েছে এই লিঙ্ক এ