ক্যাটেগরিঃ রাজনীতি

 

আগামীকাল সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল। এর আগে দুই দিন ও টানা তিনদিনের পর আগামী কাল বৃহস্পতিবার হরতাল ডেকেছে প্রধান বিরোধী দল বিএনপির নেতৃত্বে ১৮ দল। এই হরতাল দিয়ে কতটুকু সফল হবে তা কেবল তারাই জানেন। কিন্তু মাঝ খান দিয়ে জনসাধারণে বারোটা…।

হরতালের আগেই আজ বুধবার রাজধানীতে ৫টি গাড়িতে অগ্নি সংযোগ করা হয়। বলা যায় বিরোধী দলের এটা আগামী দিনের সতর্কবার্তা। দেশের মানুষকে সতর্কবার্তা দিতে গিয়ে মানুষের জীবনও দিতে হয়েছে!

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জোটের ৩৩ জন নেতার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আদালতের এ ধরনের আদেশের প্রতিবাদে এবং দলীয় জোটের নেতাদের নিঃশর্ত মুক্তি ও তাঁদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে আজ বুধবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

আহুত এই হরতালের কারণে যারা কারাগারে বন্দী আছেন তারা কি মুক্তি পাবে? বিএনপি নেতা ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে দেয়া হরতালে ইলিয়াস আলীর কি সন্ধান পেয়েছে বিরোধী দল? তাহলে হরতাল দিয়ে কি লাভ?

আমার মতে, লাভ একটাই “আমরা পারি”!!! কি পারেন সেটা গোটা জাতি জানে আগে সরকারি দল ছিলেন এখন বিরোধী দলে। আবার এখন যারা সরকারি দলে আছেন এক সময় তারাও বিরোধী ছিলেন। কি করেছেন সেটা গোটা জাতি জানে। আর এখন কি করছেন তাও অবগত দেশের মানুষ।