ক্যাটেগরিঃ রাজনীতি

 

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে হানা-হানি, মারা-মারি রোধে ফরিদগঞ্জ উপজেলার ৮ নং পাইকপাড়া (দঃ) ইউনিয়ন এর ৪ চেয়ারম্যান প্রার্থীকে এক মঞ্চে দাঁড় করিয়েছেন সাবেক এমপি পুত্র আমির আজম রেজা।

গত ৩১-০৩-১৬ তারিখে পূর্ব দায়চারা প্রাঃ বিদ্যালয় মাঠে এক বার্ষিক ক্রিয়া অনুষ্ঠানে একত্রিত হন এই চার প্রার্থী। হাজারো জনগণের সামনে হাত তুলে শপথ নেন হানা-হানি, মারা-মারি না করে কিভাবে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পূর্ণ করা যায় এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন।

তারা ভোটারদের আরো আশ্বস্ত করেন তারা কোন সহিংসতা কিংবা হিংসাত্মক মূলক কোন কাজ করবেন না। জাল ভোট কিংবা কেন্দ্র দখল করবেন না। নির্বাচনের সকল আইন-কানুন মানবেন সকল প্রার্থী।

IMG_20160401_225746
একই মঞ্চে চার চেয়ারম্যান প্রাথী।

প্রকাশ থাকে যে আগামী ২৩ শে এপ্রিল ৩য় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১ম ও ২য় ধাপের নির্বাচনে ইউনিয়ন পরিষদ গুলোতে হামলা, সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে আমির আজম রেজা ও চার প্রার্থী রমজান আলী খান, হুমায়ুন কবির, শওকত বি,এস,সি, মোস্তাফিজুর রহমান পাটোয়ারীর এমন ব্যাতিক্রমী চিন্তা-চেতনা।

এখন দেখার বিষয় জনগণ এর সুফল পাবে তো? কথা রাখবেন তো এই রাজনীতিবিদগণ? সেটাই এখন দেখার বিষয়! ইউনিয়ন বাসীর চাওয়া আর কোন সংঘাত বাংলার মাটিতে দেখতে চান না। শান্তিপ্রিয় ইউনিয়নে জেনো নির্বাচনের অজুহাতে অশান্ত না হয় সেটাই প্রত্যাশা। আর এই বাস্তবতা আর বক্তৃতার সত্যতা মিল খুঁজে পাওয়া যাবে ২৩ তারিখের পর।