ক্যাটেগরিঃ ক্যাম্পাস

কড়ৈতলী উচ্চ বিদ্যালয়েই ৩৭ বছর ৯ মাস পাঠদান। সফলতার সাথে নিজের কর্মজীবনের ইতি টানলেন কড়ৈতলী উচ্চ বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক জনাব জাহাঙ্গীর হোসেন পাটওয়ারী। ৩০-০৬-১৬ ইং তার প্রায় ৪১ বছরের শিক্ষকতা জীবনের অবসান হলো।

IMG_20160224_113631

তার এই ৪১ বছর শিক্ষকতা জীবনে অনেক মেধাবী আবার অনেক সুশিক্ষিত ছাত্র/ছাত্রী তার সান্নিধ্য হয়েছিলো। ব্যক্তিগত জীবনে সততার সাথে নিজের জীবনকে অতিবায়িত করেছিলেন এ গুনী ব্যক্তিত্ব। তার বহু শিক্ষার্থীর সাথে কথা হয় এ প্রতিবেদকের, তারা জানান জাহাঙ্গীর স্যার ক্লাস ফাঁকি দিতেন না। শিক্ষার্থীদের কাছে খুব জনপ্রিয় শিক্ষক ছিলেন তিনি। গনিত,বিজ্ঞান,সাহিত্য সব বিষয়ে পারদর্শী ছিলেন এই সহজ-সরল ব্যক্তি। আদরের সময় আদর আবার শাসন এর সময় করেছিলেন শাসন।

বর্তমান শিক্ষার্থীদেরও প্রিয় শিক্ষক জাহাঙ্গীর পাটওয়ারী। বিশেষ করে অষ্টম শ্রেনীর মেধাবী ছাত্রী রোকসানা, আছমা, আমেনা, সিফাত, হাওয়ারা জানান তারা তাদের স্যার কে খুব মিস করবেন। ক্লাসে স্যার ফাঁকি দেন না।

এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক সমরেন্দ্র মিত্র বলেন ছাত্র-ছাত্রীরা যদি জাহাঙ্গীর স্যারকে চায় তবে কমিটির সাথে কথা বলে তাকে পার্টটাইম হিসেবে রাখার ইচ্ছে আছে।

এ ব্যাপারে কথা বলতে চাইলে জাহাঙ্গীর পাটওয়ারী বলেন, এতগুলো বছরের শিক্ষকতা জীবন থেকে বেড়িয়ে যাওয়াটা খুবই কষ্টের।

তার প্রাক্তন ছাত্র রিফাতের ভাষ্য জাহাঙ্গীর স্যার একজন অসাধারন মহান ব্যক্তিত্ব। আমাদের সুশিক্ষা দিয়েছিলেন তিনি। তিনি শিখিয়েছিলেন কি করে ভাল মানুষ হতে হয়। তার এই সফল শিক্ষা জীবন সত্যি ভুলবার নয়। তার ছাত্রদের মধ্যে অনেকেই অনেক বড় স্থানে নেতৃত্ব প্রদান করছে। হয়তো অনেকেই খবর রাখেন না এমন গুনী ব্যক্তিত্বের।