চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জঙ্গি বিরোধী মানববন্ধন

রিফাত কান্তি সেন
Published : 1 August 2016, 05:17 PM
Updated : 1 August 2016, 05:17 PM

সারাদেশে যখন জঙ্গি আতংকে সবাই বিচলিত ঠিক তখন রাস্তায় দাঁড়িয়ে জঙ্গিদের বিপক্ষে একাত্বতা পোষন করছেন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিশুগুলো। চাঁদপুরের প্রত্যেকটি স্কুলেই জঙ্গি বিরোধি মানবন্ধনে অংশ নিয়েছে শিক্ষক,ছাত্র/ছাত্রীবৃন্দরা। জঙ্গী বিরোধি লিফলেট আর ব্যানার নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে জঙ্গি বিরোধি মানবন্ধন করেন শিক্ষা প্রতিষ্ঠানগুলো। চাঁদপুর সরকারি কলেজ, মহিলা কলেজ, মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়। ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ কড়ৈতলী উচ্চ বিদ্যালয়, হাজীগঞ্জ মডেল কলেজ, ফরিদগঞ্জ এ আর পাইলট চাঁদপুরের বিভিন্ন মাদ্রাসার হাজার হাজার ছেলে-মেয়ে মানবন্ধনে অংশগ্রহন করেন।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় তারা দেশে আর কোন জঙ্গি কার্যক্রম দেখতে চায় না। জঙ্গিবাদকে না বলুন স্লোগানে এগিয়ে যাওয়ার প্রত্যেয় ব্যাক্ত করেন মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা। শিক্ষকরা বলেন, আপনার সন্তানকে দেখে রাখার দায়িত্ব যেমন আমাদের তেমনি আপনারও। আপনার সন্তান জেনো বিপথে না যায় সেদিকে সদয় দৃষ্টি রাখতে হবে।

উল্ল্যেখ্য যে গুলশানে নারকীয় জঙ্গি হামলা, শোলাকিয়ায় জঙ্গি হামলার পর বিভিন্ন স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষিত শিক্ষার্থীদের নাম জঙ্গি সংশ্লিষ্টতা থাকায় শিক্ষা মন্ত্রনালয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে করা হুশিয়ারি আরোপ করেন। এবং কোন শিক্ষার্থী দশ দিনের বেশি স্কুল-কলেজে অনুপস্থিত থাকলে সেই তথ্য শিক্ষা মন্ত্রনালয়কে অবহিত করার জন্যও বলা হয়েছে।