ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

 
fb_img_1476878060430

তথ্য প্রযুক্তির মাধ্যমে জনগনের সেবা দিতে সক্ষম হওয়ায় মন্ত্রী পরিষদ বিভাগ থেকে সম্মাননা লাভ।

 

উপযুক্ত বিষয় ও সুত্রের পরিপ্রেক্ষিতে আই,সি,টির মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ দেশের সেরা জেলা প্রশাসকের পুরুস্কারে ঘুষিত করা হলো চাঁদপুর জেলাপ্রশাসক আব্দুস সবুর মণ্ডলকে।

মন্ত্রী পরিষদ বিভাগের আইসিটি সেলের এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়। নাগরিকের সেবা দিতে আইসিটির মাধ্যমে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন আব্দুস সবুর মন্ডল। জেলা প্রশাসকের সামাজিক যোগাযোগ মাধ্যম -ফেসবুকে জনসাধারনের নানা ভোগান্তীর অভিযোগ পেয়ে তা দ্রুত সমাধানে তিনি সক্ষম হয়েছেন। যার অবদান স্বরুপ মন্ত্রীপরিষদ বিভাগ আইসিটি ব্যাবহার করে জনগনের সমস্যা লাঘব করায় অবদান রাখার জন্য দেশ সেরা জেলা প্রশাসকে ভূষিত হয়েছেন।
2016-10-19-17-06-15-826

সারাদেশের মধ্যে চাঁদপুরে প্রথম জেলা প্রশাসনের ই-সেবা চালু হয়। মাননীয় জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল ইহা উদ্ভোধন করেন। চাঁদপুরের সকল নাগরিক বিশ্বের যে কোন প্রান্ত থেকে অনলাইনে নাগরিক সেবার জন্য আবেদন করতে পারবেন।ডিসি অফিসের ওয়েভ পোর্টাল www.chandpur.gov.bd এর ই-সেবা মেন্যুের অনলাইন সেবা সমূহ লিংক থেকে অথবা সরাসরি আবেদন করা যাবে www.dcceservice.com এই ঠিকানায়।

প্রকাশ থাকে যে সাধারন মানুষ খুব সহজেই এখন প্রশাসনের নিকট ভোগান্তীর চিত্র তুলে ধরতে সক্ষম। ডিসি চাঁদপুর নামক ফেসবুক এ্যাকাউন্টে আপনার ভোগান্তীর কথা লিখে পাঠালে খুব গুরুত্বের সাথে তা পর্যবেক্ষন করে ব্যবস্থা গ্রহন করা হয়।

কিছুদিন আগে এক নারী তার জীবনের অবহেলার কথা জেলা প্রশাসকের ফেসবুকে পোস্ট করেন।জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল অভিযোগটি গুরুত্বের সাথে দেখেন এবং সমস্যার সমাধান করতে সক্ষম হন।সে নারী ন্যায় বিচার পান।