ক্যাটেগরিঃ প্রশাসনিক, ফিচার পোস্ট আর্কাইভ

ক

সারাদেশের মত চাঁদপুরেও উন্নয়ন মেলা শুরু হয়েছে। মেলা চলবে তিন দিন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে উন্নয়ন মেলার উদ্ভোধন করেন। জেলা প্রশাসন চাঁদপুর মেলার আয়োজন করেছে। সরকারের নানা উন্নয়ন কর্মসূচি/উন্নয়ন প্রকল্প এমন কি বেসরকারি উন্নয়ন সংস্থ্যাগুলো মেলায় অংশ নিয়েছে। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর ৩ আসনের এমপি ডাঃ দীপু মনি এমপি। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সকলের কাছে পৌঁছে দিতে এ মেলার আয়োজন বলে জানান জেলা প্রশাসন চাঁদপুর।
ত
চাঁদপুর একটি ব্রান্ডিং জেলা হিসেবে দেশে পরিচিত। চাঁদপুরকে ইলিশের শহর বা সিটি অফ হিলসা বা ইলিশের বাড়িও বলা হয়।
48319
চাঁদপুরেরর উন্নয়ন মেলায় প্রদর্শিত হবে চাঁদপুরের নানা পর্যটন কেন্দ্রের দৃশ্য, প্রদর্শিত হবে চাঁদপুরে ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি চিত্র। আরো প্রদর্শিত হবে প্রশাসনের সফল উদ্যেগ। থাকবে শহরের জনপ্রিয় পর্যটক কেন্দ্র বড় স্টেশন এর চিত্র।
ন
চাঁদপুর একটি ডিজিটাল শহর। চাঁদপুর এর সকল কার্যক্রমই এখন অনলাইন এর মাধ্যমে হয়ে থাকে। এমন কি অনলাইনের মাধ্যমে চাঁদপুর থেকে ইলিশও কেনা যায়। চাঁদপুর স্টেডিয়াম এ অনুষ্ঠিত মেলায় চাঁদপুর জেলা পুলিশেরও একটি স্টল রয়েছে যেখানে মাদক নির্মূলে পুলিশের সফলতার চিত্র ফুটে উঠেছে। এবার স্মরণকালের সবচেয়ে বেশি ইলিশ ধরতে সক্ষম হয় জেলেরা। এর সম্পূর্ণটাই চাঁদপুরের জেলা প্রশাসনের নিরলস প্রচেষ্টার ফসল।
55979120
বিশেষ করে ডিসি আব্দুস সবুর মন্ডল,এডিসি( শিক্ষা ও আইসিটি) আবদুল হাই এর কঠোর পর্যবেক্ষন ও জেলেদের মা ইলিশ আহরণ ও জাটকা ধরা বন্ধে ব্যাপক ভূমিকা রাখেন।জেলেদের জাটকা ও মা ইলিশ না ধরতে উদ্ভুদ্ধ করেন এবং সে সময় তাদের খাবারের ব্যবস্থা করেন। সর্বদা তদারকি করেন ডিসি, এডিসিরা। উন্নয়নে চাঁদপুর সর্বদা এগিয়ে। চাঁদপুরকে ’ক্লিন সিটি, গ্রীন সিটি’ উপহার দিতে জেলা প্রশাসন ও সাংবাদিক বিভিন্ন সেচ্ছাসেবি প্রতিষ্ঠানের ভূমিকা সত্যি অসাধারণ। চাঁদপুরকে পরিস্কার-পরিছন্ন শহর উপহার দিতে চাঁদপুরকে পরিস্কার শহর ঘোষণা করা হয়।
83957162643
চাঁদপুরের এস,পি শামসুন্নাহারের অবদান অনস্বীকার্য।চাঁদপুরের মাদক নির্মুলে এই মেধাবি অফিসারের কার্যক্রম সত্যি প্রশংসার দাবিদার। এছাড়া মেলায় চাঁদপুর পৌরসভার ও স্টল রয়েছে। রয়েছে মেশিন রিডেবেল পাসপোর্ট অফিসের উন্নয়নের চিত্র।থাকবে আইসিটিতে চাঁদপুর উপজেলার চিত্র। এছাড়া প্রতিদিনই মেলায় আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন রয়েছে। জাতীয় শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিশেষ পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হবে ১০ জানুয়ারি, থাকবে আলোচনা সভা।
83978050700
এছাড়া শেষ দিন ১১ জানুয়ারি এডিসি (শিক্ষা ও আইসিটি) আবদুল হাই ’সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডের সাফল্য গাঁথা’ -এর উপর পাওয়ার পয়েন্ট প্রদর্শনীর ব্যবস্থা করা হবে। সকলকে চাঁদপুরের উন্নয়ন মেলায় আসার আহব্বান জানাচ্ছি।
956026778
চাঁদপুরের উন্নয়নের আরো গল্প শুনতে চোখ রাখুন আমাদের সিটিজেন জার্নালিজম ভিত্তিক প্লাটফর্ম blog.bdnews24.com -এর ব্লগ পাতায়। আরো অনেক উন্নয়নের গল্প জানাতে চেষ্টা করবো।