ক্যাটেগরিঃ প্রশাসনিক

SAM_1184

ম্যানহোলের ঢাকনাটি গত একমাস আগেই ভেঙে গেছে। সেখানে এখন গর্তে পরিণত হয়ে ভয়ঙ্কর মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। ছবির দৃশ্যটি চাঁদপুরের বিষ্ণুদী মাদ্রাসা রোড সংলগ্ন। গত একমাস ধরে ছোট এ গর্তটি আস্তে আস্তে বড় গর্তে রূপান্তরিত হয়েছে। রাস্তাটি ধরে প্রতিদিন হাজারো পথচারীর চলাচল। চাঁদপুর শহরের বাসট্যান্ড সংলগ্ন হওয়ায় চাঁদপুর থেকে ছেড়ে যাওয়া সকল বাস, সিএনজি সহ হালকা-ভারী সকল যানবাহনই এই ঝুঁকিপূর্ণ গর্তটির পাশ কেটে যায়। যেকোন সময় গর্তটিতে চাকা পড়ে ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। গর্তটি নিয়ে যেমন পথচারীরা ভোগান্তিতে আছেন, তেমনি উক্ত এলাকাবাসীও বিপাকে পড়েছে।

উক্ত বিষ্ণুদী রোডস্থ সাইকেল গ্যারেজের দোকানদার মোঃ আবদুল খালেক ছৈয়াল বলেন, “গত এক মাস ধরে এই গর্তটি নিয়ে খুব বিপাকে আছি আমরা। বৃষ্টি হলেই আমাদের ভোগান্তির মাত্রাটা বেড়ে যায়। একটি ব্যস্ত সড়কে এমন মরণফাঁদ মেনে নেয়ার মত নয়। আমরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।”

SAM_1185

সড়ক ও জনপথ ভবনের পাশ দিয়ে যাওয়া এই সড়কটিই চাঁদপুরের সবচেয়ে ব্যস্ততম সড়কের একটি। বড়-ছোট সব ধরনের যানবাহন প্রতিনিয়ত চলে এ পথটি ধরে। বিশেষ করে ঢাকা, কুমিল্লা, লক্ষ্মীপুরের যানবাহন চলাচল করে রাস্তাটি ধরে। ঐ এলাকাবাসীও আতঙ্কে আছে যদি এমন হয় যে ভুলবশত তার সন্তানটি এই গর্তে পড়ে না যায়, নয়তো গাড়ির চাকা গর্তে পড়ে ঘটায় কোন দুর্ঘটনা! তাই অচিরেই কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সাথে সমাধান করবে। আর এ জন্য পথচারীরা চাঁদপুরের মাননীয় মেয়র সমীপেষুর দৃষ্টি আকর্ষণ করেছেন।