ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

null

বিজয়ের চল্লিশ বছর পার হয়ে গেছে অথচ আমরা কতটুকু জানি আমাদের মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে কতটা চিনি আমাদের যোদ্ধাদের? কতটা অনুভব করি তাদের সেই দেশপ্রেমের জোরালো হুঙ্কার? এই জানা, চেনা আর বোঝাটাকে মানুষের মাঝে ছড়িয়ে দিতে মুক্তিযোদ্ধা এবং নতুন প্রজন্মকে নিয়ে “বিজয়ের চার দশকঃ মুখোমুখি দুই প্রজন্ম” শিরোনামে সেচ্ছাসেবী সংগঠন সুখবর আগামী ১৪ জানুয়ারি বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজন করতে যাচ্ছে মুক্তিযুদ্ধের বইমেলা, আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর।

অনুষ্ঠানে যা যা থাকছে:

১) মুক্তিযুদ্ধের উপর প্রকাশিত নানা গ্রন্থ নিয়ে একটি বইমেলা।

২) “মুক্তিযুদ্ধে গণ মানুষের ভূমিকা” শীর্ষক মুক্ত আলোচনা।

আলোচক হিসেবে উপস্থিত থাকবেনঃ

➽ মেজর কামরুল হাসান ভুঁইয়া (অব.)
চেয়ারম্যান এবং প্রধান গবেষক,
Center for Bangladesh Liberation War Studies
এবং মুক্তিযুদ্ধ বিষয়ক ২২টি গ্রন্থের প্রণেতা।

➽ মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা
গভর্ণর,
রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

➽ মাহবুব ইলাহী রঞ্জু (বীরপ্রতীক)

৩) মুক্তিযুদ্ধের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী।

——————–

সেই সাথে আরো উপস্থিত থাকবেন চট্টগ্রামের স্বনামধন্য একাধিক মুক্তিযোদ্ধা। আশা করি মুক্তিযোদ্ধাদের সাথে প্রত্যক্ষ অভিজ্ঞতা বিনিময়ে উক্ত অনুষ্ঠানে নির্ধারিত সময়ে সবাই উপস্থিত থাকবেন এবং সেই সাথে আপনার বন্ধুদের নিয়ে আসবেন।

যোগাযোগেঃ 01670462844 (শিহাব)

আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক মেজর (অবঃ) কামরুল হাসান ভুঁইয়া, রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের গভর্নর মুক্তিযোদ্ধা গোলাম মুস্তফা, মাহবুব ইলাহি রঞ্জু(বীরপ্রতীক) এবং চট্টগ্রামের স্বনামধন্য একাধিক মুক্তিযোদ্ধা। সবশেষে রয়েছে মুক্তিযুদ্ধের দুর্লভ প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন। মুক্তিযোদ্ধাদের সাথে প্রত্যক্ষ অভিজ্ঞতা বিনিময়ে উক্ত অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।

ফেইসবুক ইভেন্ট পেইজঃ Click This Link

আয়োজনেঃ
সুখবর