ক্যাটেগরিঃ ক্যাম্পাস

গণিত পাঠশালা বাংলা ভাষায় প্রথম এবং একমাত্র গণিত বিষয়ক পূর্নাঙ্গ ব্লগ সাইট যার উদ্দেশ্য গণিতের মজার বিষয়গুলো সুন্দর ভাবে সবার কাছে উপস্থাপন করা এবং সবাইকে গণিতে আগ্রহী করা।সম্প্রতি গণিত পাঠশালা National Digital Innovation Award 2011 এ ই-লার্নিং এবং এডুকেশন ক্যাটাগরি তে চ্যাম্পিয়ন হয়।গণিত পাঠশালা চায় তার সদস্যদের সব সময় সুন্দর সুন্দর লেখা উপহার দিতে।সে উদ্দেশ্যে গণিত পাঠশালা অগাস্ট-২০১১ থেকে আর্টিকেল হান্টিং এর আয়োজন করতে যাচ্ছে।যেখানে যে কোন ব্যাক্তি অথবা গোষ্ঠী সেচ্ছায়/পারিশ্রমিকের বিনিময়ে তার আর্টিকেল জমা দিতে পারবে।শুধুমাত্র ২ টি ক্যাটাগরি তে আর্টিকেল নেয়া হবে; একটি সিলেবাস আর একটি নন-সিলেবাস।সিলেবাস ক্যাটাগরিতে প্রথম শ্রেনী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত যে কোন লেখা জমা দেয়া যাবে এবং নন-সিলেবাস ক্যাটাগরিতে লেখক তার নিজের উদ্ভাবিত লেখা, মজার গণিত বিষয়ক লেখা, গণিত ইতিহাস ইত্যাদি ব্যাতিত অন্যান্য লেখা ও জমা দিতে পারবে।

বিঃদ্রঃ

১। আর্টিকেল অবশ্যই গণিত বিষয়ক হতে হবে।এখানে আর্টিকেল বলতে শুধু আর্টিকেলই নয় যে কোন টিউটোরিয়াল/প্রতিবেদন মূলক লেখা ও গ্রহনযোগ্য।
২। আর্টিকেল সর্বনিম্ম ২০০ অক্ষর সম্পন্ন হতে হবে।
৩। বোধগম্য সরল বাংলায় লেখা হতে হবে।তবে বোঝার সুবিধার্থে ইংরেজী শব্দ ব্যবহার করা যাবে।
৪। আর্টিকেলে পর্যাপ্ত ছবি এবং স্ক্রিনশট ব্যবহার করতে হবে প্রয়োজনে ভিডিও ও দেয়া যেতে পারে।
৫। অনৈতিক, অশ্লীল, কপিরাইট আইন ভঙ্গ করে এমন কোনো ছবি, তথ্য ও লেখা জমা দেয়া যাবেনা।
৬। অশ্লীল, কুরুচিপূর্ণ, অপমানজনক, উস্কানিমূলক বা আপত্তিকর, অশালীন ইঙ্গিতপূর্ণ কোনো শব্দ, শব্দবন্ধ বা বাক্য আর্টিকেলে ব্যবহার করা যাবে না।
৭। যে সকল লেখক পারিশ্রমিকের বিনিময়ে আর্টিকেল জমা দিবেন তাদের পারিশ্রমিক যা দেয়া হবে সেটা সম্পূর্ণই আলোচনা সাপেক্ষে।

বিস্তারিত জানতে/যোগাযোগঃ

১। মামুন হক – ০১৬১৭-৭০৩১৩৭

২। মেহেদী হাসান – ০১৬৭৪-২২৯৮৮৭

ই-মেইলঃ admin@gonitpathshala.org

ওয়েবঃ http://www.gonitpathshala.org