ক্যাটেগরিঃ আর্ত মানবতা

 

একজন মা, একজন সন্তানের কাছে একটি স্বপ্নের নাম। আশা কিংবা বেঁচে থাকার প্রতীক এই মা। আমাদের কাছে আমাদের মা পৃথিবী তুল্য। সন্তানের কিছু হোক সেটা যেমন কোনো মা আশা করেন না তেমনি নিজ মায়ের কিছু হোক সেটা কোন সন্তানই চান না। আমাদের এক বোন- নাজিয়াত হক রূম্পা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ‘আন্তর্জাতিক সম্পর্ক’ বিষয়ের উপর সবে মাত্র অনার্স এবং মাস্টার্স ডিগ্রী শেষ করেছেন। পরিবারের বড় সন্তান হিসেবে যার ইচ্ছা ছিল গ্রাজ্যুয়েশন শেষ করে মায়ের মুখে হাসি ফুটানো, মায়ের ইচ্ছা পূরণ করার। কিন্তু হায়! আজ সেই মা’ই মৃত্যু পথযাত্রী!

মরণব্যাধি “HER2” ক্যান্সার দানা বেঁধেছে তার মায়ের শরীরে। ভাইরাসটি মানুষের শরীরের blood cell কে খুব দ্রুত ভেঙ্গে দেয়। এই ভাইরাসটি অন্যান্য ভাইরাসের চাইতে ১০ গুন দ্রুত মানুষের শরীরে ছড়িয়ে পড়ে। আজ সেই বোনটি তার মাকে সুস্থ করে তোলার জন্য আমাদের সবার কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। আমরা কি পারিনা পৃথিবীর একটি মা’কে সুস্থ করে তুলতে? একটি মায়ের মুখে হাসি ফুটাতে?

নাজিয়াত হক রূম্পা’র মা (নাজমা বানু খানম) কক্সবাজার বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। চিকিৎসার খরচ মেটানোর জন্য নাজমা বানু খানমের জমানো অর্থ ও সম্পদ বিক্রি করে দিতে হয়েছে। আত্মীয়-স্বজনরাও সহায়তা করেছেন, কিন্তু খরচ মেটানো সম্ভব হচ্ছে না। কারণ তার চিকিৎসার জন্য প্রয়োজন আরো ২০ লাখ টাকা।

ক্যান্সার আক্রান্ত এই মা যে চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি হলেন-

ডাক্তার এম. এ. আউয়াল।
এমবিবিএস, এমফিল (রেডিওথেরাপি),
ক্যান্সার বিশেষজ্ঞ, আবাসিক সার্জন, রেডিওথেরাপি বিভাগ।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম।

চেম্বার: পপুলার ডায়াগনস্টিক সেন্টার লি.
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ এর বিপরীতে,
২০/বি, কে.বি. ফজলুল কাদের রোড,
পাঁচলাইশ, চট্টগ্রাম।

ব্যাংকের মাধ্যমে সাহায্য পাঠাবার ঠিকানাঃ
Account Name: Nazma Banu Khanam,
A/C No: 04634000868,
Bank Asia Ltd, Cox’s Bazar Branch, Cox’s Bazar.

এছাড়া ০১৮৩৯৮৮৮৯২০ এই নাম্বারে রবি “বিকাশ”এর মাধ্যমে সাহায্য পাঠানো যাবে। এক্ষেত্রে “রবি-বিকাশ” লিখা দোকান বা এজেন্সিতে গিয়ে বলতে হবে- আপনি বিকাশ’এর মাধ্যমে টাকা পাঠাতে চান।

এই মায়ের চিকিৎসার আপডেট জানতে পারবেন এই পেইজে- https://www.facebook.com/pages/Save-My-mother/457768107581717