ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

গত একটি বছর (২০১২) ছিল বিডি নিউজ টুয়েন্টিফোর ডট কম ব্লগের জন্ম বছর। আর ঐ একটি বছরে ব্লগারদের বাছাই করা কিছু লেখা নিয়ে নগর নাব্য নামে একুশে বইমেলায় হাজির হওয়া ব্লগের ব্লগারদের আরো অনেক অর্জনের পাশাপাশি একটি অন্যতম পদক্ষেপ ছিল। নগর নাব্য বইটি যেহেতু ব্লগের জন্ম বছরে এবং বেশ কিছুটা সময় স্বল্পতার মাঝে দিয়ে প্রকাশ করা হয়েছিল সেখানে এই বইটি প্রকাশের সাথে জড়িত সবাই নির্দ্বিধায় তাদের ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে আগামীতে আরো সচেতনতা এবং সময় নিয়ে এর ধারাবাহিকতা রক্ষা করার অঙ্গীকার করেছিলেন। আমার বিশ্বাস বিডি নিউজ টুয়েন্টিফোর ডট কম ব্লগের ব্লগাররা এবারও ঐ ধারাবহিকতা যাতে রক্ষা করতে পারেন সেই ক্ষেত্রে সার্বিক সহযোগিতা ও সমর্থন যোগাবেন। এ ক্ষেত্রে বরাবরের ন্যায় উদ্যোগটি ব্লগারদের কাছ হতেই আসাটা বাঞ্ছনীয়,তবে ব্লগ কর্তৃপক্ষ এই কার্যক্রমের অগ্রগতিতে সার্বিক সহযোগিতা ও পর্যবেক্ষন ছাড়া কিছুতেই এর কাঙ্ক্ষিত লক্ষে পৌছা সম্ভব নয়।

এখন গত বছর যেহেতু আমরা সফল হতে পেরেছি সেহেতু ব্লগ কর্তৃপক্ষের সার্বিক সহযোগীতা আমরা পেয়েছি। অত এব আমার এই পোষ্টের মাধ্যমেই আমরা বই মেলা ২০১৩ তে আমাদের লেখা নিয়ে বই প্রকাশের ইচ্ছার সাথে যারা একমত আছেন তারা সারা দিয়ে নিচের প্রস্তাবনাগুলি সম্বন্ধে সুচিন্তিত মতামত দিন।

(আগে চলুন দেখে নেই গত বছরের আমাদের কর্মযজ্ঞ এবং সবশেষে নগর নাব্য সৃষ্টির পেছনের ইতিহাস)

“একুশে বই মেলায়” ব্লগারদের লেখা নিয়ে হতে পারে বই প্রকাশ!
আপনার লেখা কিংবা পছন্দের লেখার লিংক জমা দিয়েছেন কি?
“একুশে বই মেলা-২০১২” ব্লগারদের লেখা নিয়ে বই প্রকাশ- আপডেট-০২
“একুশে বই মেলা-২০১২” ব্লগারদের লেখা নিয়ে বই প্রকাশ-আপডেট-০৩
“একুশে বই মেলা-২০১২” ব্লগারদের লেখা নিয়ে বই প্রকাশ-আপডেট-০৪
“একুশে বই মেলা-২০১২” ব্লগারদের লেখা নিয়ে বই প্রকাশ-আপডেট-০৫
“নগর নাব্য”: ব্লগারদের লেখা নিয়ে বিডিনিউজ২৪.কম ব্লগ একুশের বইমেলা ২০১২ -তে আসছে
“নগর নাব্য” বিডিনিউজ টোয়েন্টিফোর.কম ব্লগের ব্লগারদের স্বপ্ন এখন হাতের মুঠোয়
মোড়ক উন্মোচিত হল “নগর নাব্য”: পাওয়া যাচ্ছে একুশের বই মেলায়

১। এই বই প্রকাশের জন্য সর্ব প্রথমেই প্রয়োজন একজন ব্লগার যিনি সার্বক্ষণিক সবার সাথে যোগাযোগ রক্ষা সহ সার্বিক বিষয়টির আপডেট জানাবেন আমাদের সবাইকে।
২। জমাকৃত পোষ্টের লিংক গুলি হতে প্রাথমিক, দ্বিতীয়ত এবং চুড়ান্ত বাছাই কমিটি প্রয়োজন। সেই বাছাই কমিটি গুলিতে কে কে থাকতে চান আওয়াজ দিন নির্দ্বিধায়।
৩। এই ক্ষেত্রে ব্লগ কর্তৃপক্ষের সহযোগিতা অপরিসীম, অত এবং ব্লগ কর্তৃপক্ষের মতামতের উপর ভিত্তি করেই নিতে হবে সকল সিদ্ধান্ত আর অবশ্যই সিদ্ধান্ত নেব আমরা বিডি নিউজ টুয়েন্টিফোর ডট কম ব্লগের ব্লগাররা।

আমার এই লেখা থেকেই আশা করি আমরা এগিয়ে যাব আমাদের আগামীর ভাবনা চিন্তা নিয়ে, কারন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগ আমাদের আর তাই এই ব্লগটির একজন সদস্য হিসাবে চলুন ভেসে যাই আগামীর ভাবনায়..।

(এই লেখাটি একটি প্রস্তাবনা মাত্র, চুড়ান্ত পদক্ষেপ নেয়া একান্তই ব্লগ কর্তৃপক্ষ এবং বিডিনিউজ টুয়েন্টিফোর ব্লগের ব্লগারদের সদিচ্ছার উপরে)

*** নগর নাব্য নিয়ে ফেসবুক ফ্যানপাতা ***

ধন্যবাদান্তে-

ম.সাহিদ