ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

“নগর নাব্য” নামে যে ব্লগ সংকলনটি ২০১২ একুশে বই মেলায় প্রকাশ হয়েছিল এর ধারবাহিকতা রক্ষা করে “নগর নাব্য-২০১৩ প্রকাশ করার সদিচ্ছা থেকে আগের ভুল-ভ্রান্তি,ভাল লাগা,মন্দ লাগা বা অন্য যে কোন (হয়ত আমরা করতে পারতাম বা বইটিতে সংযোজন করা যেত) সেই রকম কোন অপুর্নতা ধরিয়ে দিয়ে ভাষ্যিত পরিকল্পনায় আপনাদের মতামত জানতে এবং মোট কথায় এ বিষয়ে ব্লগারদের আন্তরিক আগ্রহ পরখ করতে একটি রিভিউ পোষ্ট ’নগর নাব্য ২০১২ রিভিউ’ প্রদান করেছিলাম।

কিন্তু দুঃখজনক হলেও সত্য সম্মানিত ব্লগার আব্দুল মোনেম, নীলকন্ঠ জয় এবং এরও আগে বাষন্ত বিযুব ব্যাতিত কারো কোন রিভিউ পোষ্ট পাওয়া যায় নি এবং হাতে গোনা কয়েকজন ব্লগার ব্যাতিত মন্তব্য খরা সত্যিই আমাকে অবাক করেছে। আমার মনে হচ্ছে আমি এ বিষয়টি যথাযথ ভাবে আপনার দৃষ্টির মাঝে নিয়ে আসতে পারছি না। যদি তা সত্যি হয় তবে আশা করছি আমার এই ফলোআপ পোষ্টে আপনাদের স্ব-প্রনোদিত আন্তরিক সাড়া দিয়ে আমাকে আপনাদেরকে সাথে নিয়ে “নগর নাব্য-২০১৩ প্রকাশের পথে এগিয়ে যেতে সাহায্য করবেন।

আশা করছি আগামী চার-পাচ দিনের মধ্যেই লিংক আহ্বান করে পোষ্ট প্রদান করব সাথে পূর্ণ পরিকল্পনাটি এবং কর্ম পরিধির রুটিনটিও জানিয়ে দিতে পারবো। তবে তার আগে নতুন কিংবা পুরাতন সব ব্লগারদের কাছ হতে আপনার নিজস্ব চিন্তা চেতনার আলোকে রিভিউ পোষ্ট প্রদান করুন এবং আপনার অবস্থানটি জানিয়ে আমাকে এগিয়ে যেতে সাহস যোগাবেন এই প্রত্যাশা রইল। আর মনে রাখবেন আপনি নতুন হোন আর পুরাতন আপনিও একজন ব্লগার। আর ভালো একজন ব্লগারের পরিপুর্নতার পথে আপনার লেখাটি বইয়ের পাতায় স্থান করে নেওয়া কিংবা আপনি যে ব্লগের ব্লগার সেই ব্লগের ব্লগ সংকলনটির গ্রহনযোগ্য প্রকাশনা রাখবে গুরুত্বপূর্ণ ভুমিকা। তাই আসুন আমরা আমাদের এবং আমাদের প্রিয় ব্লগটিকে আরো বেশী পরিচিত করে তুলতে নিজ নিজ অবস্থান থেকে রাখি প্রয়োজনিয় ভুমিকা।

সবাইকে আন্তরিক ধন্যবাদ।