ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

আসছে একুশে বইমেলা-২০১৩ তে বিডি নিউজ টুয়েন্টি ফোর . কম ব্লগে প্রকাশিত এই ব্লগারদের ব্লগারদের লেখা নিয়ে সংকলন প্রকাশের প্রত্যয়ে “নগর নাব্য ২০১৩: আপনার পছন্দের পোস্টের লিংক জমা দিন” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়েছিল। অত্যন্ত আনন্দের সহিত জানাইতেছি যে সেই পোষ্টে লিংক প্রদানের জন্য একটি কমিটি করে দেওয়া হয়েছিল এবং সাথে সকল ব্লগারদের উন্মুক্ত ভাবে লিংক প্রদানের আহ্বান করা হয়েছিল। কমিটির বেশ কিছু সদস্যের অক্লান্ত পরিশ্রম ও লিংক প্রদানের কারনে প্রয়োজনীয় লিংকের অনেকটাই আমাদের সংগৃহীত হয়ে গেছে। তবে লক্ষ্য করে দেখা গেছে বিষয় ভিত্তিক যেমন গত বছরের আলোচিত বিষয় গুলি নিয়ে যত লিংক আসার কথা ছিল তার অভাব।

অন্য দিকে লিংক সংগ্রহের সময় শেষ হয়ে গেছে তবে আরো কিছু ভাল এবং এ বছরের আলোচিত বিষয় নিয়ে পোষ্ট যেমন- সাগর রুনি হত্যা, হুমায়ুন আহমেদের মৃত্যু, রোহিঙ্গা ইস্যু, সুরঞ্জিত সেন গুপ্তের অর্থ কেলেংকারি, পার্বত্য সমস্যা, এমএলএম ব্যবসা, গ্রামীণ ব্যাংক- ড. ইউনূস, ইলিয়াস গুম, হরতাল, অনলাইন সংবাদপত্র নীতিমালা, মালালা, বুয়েট আন্দোলন, সাইবার অপরাধ, ফেসবুক,রামু সহিংসতা, যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম, নাগরিক সমস্যা, সীমান্ত হত্যা …. এই সব সহ নানা বিষয়ের উপর গুরুত্বপুর্ন এবং ভাল লেখা গুলি যেন আমাদের নজর এড়িয়ে না যায় সেই লক্ষ্যে আগামী ০৫-১১-২০১২ ইং পর্যন্ত এই পোষ্টে (প্রথম পোষ্টে বেশী মন্তব্য হয়ে যাওয়ায় লিংকটি খুলতে অসুবিধা হচ্ছে বলে) জমা দেওয়ার জন্য কমিটির সকল সদস্য এবং প্রতিটি ব্লগারকে সনির্বন্ধ অনুরোধ করা গেল।

আরো বিষয়বস্তু নিয়ে প্রকাশিত পোস্টগুলো সহজে খুঁজে পেতে প্রথম পাতায় অনুসন্ধান অংশ নির্দিষ্ট কি-ওয়ার্ড ভিত্তিক ‘কন্টেন্ট’ পাওয়া যাবে।

আমাদের সময় খুব কম,তাই আমাদের সময় মেপে এগিয়ে যেতে হবে। অত এব সকল সদস্যদের প্রতি আবারো আহ্বান করা যাচ্ছে এই পোষ্টে আপনাদের পছন্দের পোষ্ট লিংক প্রদান করুন। আমি আবারো আপনাদের স্মরন করিয়ে দিতে চাই এই নির্দিষ্ট তারিখের পর আর কোন লেখার লিংক প্রদান করা যাবে না।

লিংক শেয়ারের সাথে সাথে নিচের বিষয়গুলো সম্বন্ধে আপনার মতামত দিন।

১. গত বছরের প্রকাশনার কোন ভুলক্রটি।
২. প্রচ্ছদ ( এ ব্যাপারে অভিজ্ঞতা থাকলে মডেল প্রেরণ করুন)

বিশেষ বার্তা – এ ব্যাপারে নতুন যে কোন সিদ্ধান্ত, কাজের অগ্রগতি ও আপনাদের আরো কোন সহযোগিতা (প্রয়োজন হলে) আপডেটের মাধ্যমে জানানো হবে।
**আপনাদের কাছ হতে যে কোন পরার্মশ অত্যন্ত গুরত্বের সাথে বিবেচনা করা হবে। (মন্তব্যের ঘরে পরার্মশ প্রদান করতে পারেন)

আপনারা যারা ফেইসবুক ব্যাবহার করেন তারা “নগর নাব্য” পেইজটিতে এসে আপনার মন্তব্য,পরামর্শ কিংবা অনুভুতি প্রকাশ করুন এবং সাথে পেইজটি লাইক দিতে ভুলবেন না।

হটলাইন- যে কোন সমস্যা/পরামর্শ জানাতে পারেন এই নাম্বারে-০১৮৪৬৬৭২৫২০ ( বাংলাদেশ সময়- সন্ধ্যা ৬ টা হতে রাত্র ১২ টা পর্যন্ত)

ভাল থাকুন,সুস্থ থাকুন।
ধন্যবাদান্তে – ম.সাহিদ