ক্যাটেগরিঃ ব্লগালোচনা

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি ২১’শে বইমেলা ২০১২ ব্লগারদের লেখা নিয়ে বই প্রকাশ শিরোনামের আয়োজনে আমরা প্রায় শেষ মুহুর্তে এসে পৌছেছি। তারপরও সবকিছু যতটা সহজে হবে হবে করে ততটা সহজে হয়না। যেমন রাতদিন খেটেখুঁটে আমাদের প্রিয় সম্পাদকবৃন্দ লেখা সম্পাদনা করে প্রকাশকের কাছে দিলেন বটে, কিন্তু তাদের কম্পিউটারে ফন্ট ভেঙ্গে গেল! যুক্তাক্ষর এলোমেলো হয়ে গেল। সম্ভবত ল্যাপটপ থেকে পুরনো ডেস্কটপে নেয়ার কারণে এই বিড়ম্বনা। সেগুলো আবার পেইজমেকআপের কর্মীকে পুনরায় ঠিক করতে হলো। ফন্ট সাইজ এ্যাডজাস্ট, লেখা শিরোনাম, এ্যাডজাস্ট, লেখার সাথে ছবি এ্যাডজাস্ট ( কিছু লেখার সাথে সংশ্লিষ্ট ছবিকেও রাখা হয়েছে) ইত্যাদি চলছে বর্তমানে।

এতসব ত্রস্ততার মাঝে স্বস্তি এটাই যে, প্রচ্ছদের ডিজাইন হয়ে গেছে। প্রকাশকের কাছে প্রচ্ছদ দেয়াও হয়েছে। আগামি সপ্তাহে প্রচ্ছদ হয়ত প্রিন্ট হয়েও যেতে পারে সাথে বইয়ের মুদ্রণও।

বইয়ের নাম নিয়ে ব্লগারদের মধ্যে তুমুল আলোচনা হয়েছে। সকল আলোচনার পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগ সংকলন ২০১২ -এর নাম রাখা হয়েছে ”নগর নাব্য” । ফ্ল্যাপের লেখার একটি অংশ তুলে ধরছি ব্লগার বন্ধুদের জন্য –

এক প্রান্তের নাগরিকের সাথে ভিন্ন প্রান্তের নাগরিকের যোগাযোগে নগর থেকে নগর নাব্য হয়ে উঠবে -বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগের প্রথম ব্লগ সংকলন ’নগর নাব্য’ সে প্রত্যাশারই প্রতিফলন।

নগর নাব্য – নামটি নিয়ে আপনার মতামত কী?

বইয়ের প্রচ্ছদ দেখার জন্য সব ব্লগারই নিশ্চয়ই অধীর আগ্রহী! তাহলে প্রচ্ছদ দেখুন..

প্রচ্ছদ কেমন লাগলো?

আরো বিস্তারিত জানার জন্য অবশ্যই বইটি হাতে পাওয়া অব্দি আমাদের অপেক্ষা করতে হবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগের এক বছর পূর্তি উপলক্ষ্যে ব্লগারদের নিয়ে আনন্দঘন মুহূর্তে উদযাপনের প্রস্তুতি চলছে – ফেসবুক ইভেন্টে আমন্ত্রণ পেয়ে জানতে পারলাম। আশা করছি ব্লগ টিম আনুষ্ঠানিক ভাবে এ ব্লগের সকল ব্লগারদের ইমেইল দিয়ে এবং ব্লগে পোস্ট দিয়ে বিষয়টি জানাবেন।

ফেসবুক ইভেন্ট থেকে জানতে পারলাম অনুষ্ঠান ১২ ফেব্রুয়ারিতে হচ্ছে। এরই মধ্যে অনেকেই আসার আগ্রহ প্রকাশ করেছেন। তাহলে সকলের উপস্থিতিতে সেদিনই বইয়ের মোড়ক উন্মোচন হয়ে যাবে আশা করছি।

আপনাদের কী মত? আসছেন তো? আমারতো আর তর সইছে না আপনাদের কি অবস্থা …।

ধন্যবাদ-সবাইকে