ক্যাটেগরিঃ আর্ত মানবতা

প্রতি বছর অনেক অসহায় মানুষ শীতের এই নির্মম কষ্টে মারা যায়। রাজপথের এই সকল মানুষদের এক বেলা খাবার এর ঠিক নেই তারা কিভাবে শীত বস্ত্র পরিধান করবে বর্তমানের এই সময়ে ? তারা রাত কাটায় পথে-প্রান্তরে, তাদের শিশুদের নিজেদের বুকের ভিতর নিয়ে শীতের রাত্রি পাড়ি দেয়। বৃদ্ধরা ধুঁকে ধুঁকে পাঞ্জা লড়ে নির্মম প্রকৃতির সাথে। তারা সমাজের ফেলে দেয়া একটি অঙ্গ, তারা সমাজের অর্থবিদদের আবর্জনা স্বরূপ। সমাজের অর্থবান মানুষের পরিত্যক্ত একটি জঞ্জাল । বিলাসিতার কবলে পরে যারা লক্ষ লক্ষ টাকা খরচ করছে নিজেদের স্বাধ মেটাতে, সেখানে সমাজের একদল মানুষ নিজেদের মৌলিক অধিকারটুকু পাচ্ছে না। আসলে কে এইসবের জন্য দায়ী? আপনি কি পারেন না এদের কথা ভেবে একটু এগিয়ে আসতে ? কোথায় আজ সৃষ্টির সেরা জীব মানুষের বিবেক? হ্যাঁ, আমরাও পারি নিজেদের ভিতরে ঘুমন্ত মনুষ্যত্বকে জাগিয়ে তুলতে। সকলের মিলিত সাহায্যে তাদেরকে শীত বস্ত্র যেমন কম্বল, জাম্পার আমরা চাইলেই তাদের বিতরণ করতে পারি। যে যাই পারি আমরা সাহায্য করব। আমাদের এই ভাই-বোনদের, রাজপথে শুয়ে থাকা অসহায় মানুষদের পাশে এসে সবাই দাঁড়ান।

২০১২ ডিসেম্বরের ২৫ তারিখ শেষ সময় আপনাদের সাহায্য করার

উপহার সামগ্রী সংগ্রহের ব্যাপারে আমাদের চিন্তাধারা :


১। আমরা নিজেরাই যাই পারি অর্থ সংগ্রহ করব ।

২। নিজেদের আত্মীয়-স্বজন, প্রতিবেশী, আশেপাশের মানুষদের কাছে থেকে অর্থ সংগ্রহ করব।

৩।। বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে আমরা সাহায্য চাইব।

রাজপথের অসহায় আমাদের ভাই-বোনদের জন্য আপনিও যা যা করতে পারেন :


১। আমাদের এই উদ্দ্যোগটি সফল করতে সকল প্রকার ব্লগ সাইটগুলোতে এবং ফেসবুকের পেজ গুলোতে এই পোষ্টটি প্রকাশ করুন। তবে অবশ্যই মূল পোষ্টের লিঙ্ক দিবেন। তাহলে সব আলোচনা একই জায়গায় করা যাবে। অন্যথায় ছড়িয়ে ছিটিয়ে যাবে। আর অবশ্যই ফেসবুক, টুইটারে এই পোষ্টটি করে সবাইকে জানিয়ে দিয়ে অন্যকে উৎসাহিত করে নীরব ভূমিকা অন্তত পালন করুন।

২। প্রবাসী ভাইয়েরা নিচের অনলাইন একাউন্টে অর্থ পাঠানোর মাধ্যমে সাহায্য সহযোগীতা করুন।

  • PayPal : adharerjuboraj@gmail.com

৩। দেশের বন্ধুরা নিচের দেওয়া ব্যাংক একাউন্টের মাধ্যমে অর্থ সহায়তা করতে পারেন।

  • Fatema Uddin
  • Acc no: 1511102525702001
  • Barck Bank ,
  • Mirpur Branch.

তাছাড়া আমাদের নিম্নবর্ণিত প্রতিনিধিদের মাধ্যমে সাহায্য করুন।

  • মহা প্লাবন +88 01717 – 48 06 52 (টিউনারপেজের সুপার অ্যাডমিন, ঢাকা)
  • মোহাম্মদ ইখতিয়ার হোসাইন +88 01816 – 46 32 65 (টিউনারমেজের মার্কেটিং অফিসার, ঢাকা)

৫। নিজ নিজ এলাকায় এই বিষয়টি নিয়ে আলোচনা করুন। এবং নিজ নিজ এলাকার প্রতিনিধি হয়ে আমাদের সাথে যোগ দিন। নিজ এলাকার প্রতিনিধি হতে টিউনারপেজের সকল ইভেন্টের পরিচালক মহা প্লাবন এর সাথে সরাসরি যোগাযোগ করুন ০১৭১৭-৪৮০৬৫২

এখন পর্যন্ত এই আয়োজনে এগিয়ে এসেছে একদল সাহসী এবং নির্ভীক কর্মী। যারা মনে প্রাণে পণ করেছেন “যদি তর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলোরে” । সকলের প্রতি আহবান আপনারাও ভূমিকা রাখুন এবং দলের সাথে যোগ দিয়ে এগিয়ে আসুন এই মানবিক আবেদনে। যারা এ পর্যন্ত কাজে সাহায্য করে আসছেন : পুদিনা পাতা, ফাতেমা উদ্দিন, জামিল হোসেন সেজান, সাইফুল্লাহ, মনির, রুমা আক্তার, তাসফিক, নাজিম, আশরাফ জনি, মহসিনা আরিফা, কাকতাড়ুয়া, shopnil.com, পারভেজ, সোহেল সারুয়ার, রসি, সৌরভ, তারভির, সাইদ, চিন্তিত পথিক, নাগিব প্লাবন, আদি, টিটূ টুটুল, এবং সম্পূর্ণ আয়োজন পরিচালনায় মহা প্লাবন।

উপহার সামগ্রী বন্টন :


১। আগামী ২৫শে ডিসেম্বারের ২০১২ এর মধ্যে অর্থ সংগ্রহ হয়ে যাবার পর সবাই মিলে আমাদের রাজপথে পরে থাকা ভাই-বোনদের জন্য শীত বস্ত্র কেনাকাটা করব। অর্থ পাঠানোর শেষ তারিখ ২৫/১২/২০১২

২। ডিসেম্বার ৩০ তারিখের মাঝে আমরা মূলত ঢাকা শহরের কিছু ফুটপাত আছে সেখানে নিজেরা গিয়ে উপহার সামগ্রী বন্টন করব মধ্য রাতে এবং বরাবরের মত আমাদের সাথে থাকছেঃ-

  • চাকা (টিউনারপেজ অ্যাডমিন মহা প্লাবান সাথে টিম মেম্বার্স ফাতেমা উদ্দিন, ইখতিয়ার হোসেন, সাইদ, ফয়সাল, তানভীর, ফরহাদ রাকিব)
  • রাজশাহী (প্রতিনিধি প্রধান এবং টিউনারপেজের গ্রাফিক্স ডিজাইনার জামিল হোসেন সেজান)
  • চট্টগ্রাম (প্রতিনিধি প্রধান এবং টিউনারপেজের টিম এর চিন্তিত পথিক এবং টিটূ টুটুল)
  • গাইবান্ধা (প্রতিনিধি প্রধান, সহেল সারয়ার)
  • নেত্রকনা (প্রতিনিধি প্রধান ফয়সাল)

শীত বস্ত্র বিতরন ২০১১ এর সফলতার এক ঝলক


এছারাও সামাজিক কাজে টিউনারপেজের অবদান।

  • টিউনারপেজ থেকে অপারক এবং অসহায় বয়স্ক মানুষের জন্য কিছু উপহার সামগ্রী বিতরণ ২০১২ – সকল ছবি দেখুন

পরিশেষে বলতে চাই, বেশী নয় শুধু আপনার এক দিনের হাত খরচটুকু রাজপথের ফুটপাতে থাকা ভাই-বোনদের উপহার দিন। সাময়িক হলেও অন্তত এক বিন্দু হাসিতো আমরা ফুটাতে পারব তাদের মুখে। সবার প্রতি আন্তরিক অনুরোধ এই উদ্দ্যোগটি সফল করতে আমাদের সাথে যোগদান করুন। এছাড়াও আপনাদের মূল্যবান যে কোন মতামত দিতে পারেন আমাদের।

“অরিজিনাল পোস্টটি এখানে আছেন”

পাশে থাকুন টিউনারপেজের। আশ্রয় নিন তথ্যপ্রযুক্তির ছায়ায়।

টিউনারপেজ ফেসবুক পেইজ<<———-

টিউনারপেজ অফিসিয়াল ফেসবুক গ্রুপ<<———-

টিউনারপেজ টুইটার<<———-

টিউনারপেজ কে ভালবাসলে এলেক্সাতে রিভিউ দিন দয়া করে <<———-