ক্যাটেগরিঃ খেলাধূলা

শাহরুখ খান যখন এসেছিল তখনো এরকম অনেকেই অনেক কথাই বলেছে। কিন্তু আমরা এটা কেন ভাবছি না যে বাইরের দেশগুলতে আমাদের দেশের শিল্পীরাও যায়, কোথায় তাদের কি তখন স্বাগত জানানো হয়না ? বিশ্বব্যাপী সংস্কৃতি কে ছড়িয়ে দিতে যেকোন দেশের সংস্কৃতি-র প্রতি সম্মান প্রদর্শন করা উচিত । বিশ্বকাপ এর আসর সর্বজনীন, সেখানে এত বড় একটা অনুষ্ঠান আয়োজন করে শুধু কি বাইরের দেশগুলোর-ই ফায়দা হবে ? আমাদের দেশের কোন বৈদেশিক মুদ্রা অর্জন হবেনা?? শুধু কি বলিউড এর শিল্পীরাই আসছে? শ্রীলঙ্কা-র ২টি ব্যান্ড টিম, বাংলাদেশ এর ফারিদা পারভীন, কিরন চন্দ্র রায়, বারি সিদ্দিকী,শাকিব খান, সখ,বিন্দু, মম…আরও অনেকেই তো অংশ নিবে ।এদের মাঝে কেউ কি বিশ্বখ্যাত নেই?? বলিউড এর সালমান,কেটরিনা, অক্ষয় …কি সে দেশের সবচেয়ে বেশি বিশ্বখ্যাত??

বাঙালি হিসেবে আমাদের মনের এই কলুষতাগুলো মুছে ফেলে সব দেশের সংস্কৃতির প্রতি সমান শ্রদ্ধা প্রদর্শন করলেই বোধই বাঙ্গালির বাঙ্গালিয়ানা ষোলোআনা প্রকাশিত হবে। ভাষার মাসের দোহাই দিয়ে এসব চিন্তা ভাবনা করাটা উপরের দিকে থুতু ফেলার মতই মনে হয়।

One Jokes: আমাদের দেশে এত বড় উদ্বোধনী অনুষ্ঠান হল। বাহবা পেল দেশ সারা দুনিয়া জুড়ে, আমার একটা প্রশ্নের উত্তর দিবেন কি?? পুরা অনুষ্ঠানের ব্যাবহার করা প্রযুক্তিগুলো কি আমাদের ছিল পরিপূর্ণভাবে???