বেরোবিতে ‘আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ’ পালিত

সজীব হোসাইন
Published : 2 Oct 2016, 07:31 PM
Updated : 2 Oct 2016, 07:31 PM

'থাকবে শিশু সবার মাঝে ভালো, দেশ সমাজ পরিবারে জ্বলবে আশার আলো ' এই স্লোগানকে সামনে রেখে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সমাজবিজ্ঞান বিভাগ ও ইয়ুথ গ্রুপ বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে এবং সেভ দ্যা চিলড্রেন ও ইনসিডিন বাংলাদেশের সহায়তায় আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ -২০১৬  উদযাপন করা হয়েছে।

রোববার( ২ অক্টোবর)  বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি মির্জা আমিরুন্নেছার সভাপতিত্বে শিশু অধিকার বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ইলিয়াস সাব্বির। এ সময় আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মোরশেদ হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক  রিপুল কবির ও আনোয়ার হোসাইন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক  তানজিউল ইসলাম এবং ইনসিডিন বাংলাদেশের অপারেশনাল চিফ মুশফিকুর রহিম প্রমুখ।

দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠানটির সাংস্কৃতিক পর্বে রাখা হয় গান, ছড়া-কবিতা  আবৃত্তি ও শিশু সচেতনতামূলক বিশেষ নাটক। এতে স্থানীয় শিশু শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিক, বিভাগটির শিক্ষার্থীরা, স্থানীয় ব্যক্তিবর্গ ও মসজিদের  ইমাম-মুয়াজ্জিনগণ উপস্থিত ছিলেন।