অনলাইনে গণশুনানি করেছে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি

সিরাজুস সালেকিন চৌধুরী
Published : 12 May 2020, 08:21 PM
Updated : 12 May 2020, 08:21 PM

অবরুদ্ধ এই সময়েও সেবা নিশ্চিতে গ্রাহকের বিভিন্ন প্রশ্নের তাৎক্ষণিক উত্তর দিতে ১২ মে বেলা ১১টায় প্রথমবারের মত ভিডিও কনফারেন্সের আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)।

এই সংস্থার ফেইসবুক পাতায় 'লাইভ' গণশুনানিতে অনেকের প্রশ্নের উত্তর দেন ব্রাহ্মণাবাড়িয়া পবিসের জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. শাহজাহান তালুকদার। সঞ্চালনায় ছিলেন এজিএম (সদস্য সেবা) প্রকৌশলী মো. নূরে আলম।

প্রায় ঘণ্টা খানেক ধরে চলা এই অনলাইন গণশুনানির ভিডিও এখন পর্যন্ত দেখা হয়েছে ৩ হাজারেরও বেশি। এই পোস্ট শেয়ারও করেছেন অনেকে। লাইভ চলাকালে মন্তব্য হিসেবে পাওয়া প্রশ্ন ও অভিযোগের উত্তর দেওয়া হয়।

মাহীন চৌধুরী নামে একজন প্রশ্ন করেন,  "জুন মাসে বকেয়ার কারনে লাইন কাটবে কি?"

এই বিশেষ পরিস্থিতি বিবেচনায় তিন মাসের (মার্চ, এপ্রিল, মে) বিলের এলপিসি মওকুফ করা হয়েছে বলে জানানো হয় ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে।

নুর হোসেন চৌধুরী বলেন,   "আমাদের নাসিরনগরে অনেকগুলো নতুন লাইনের কাজ ঠিকাদার ইতোমধ্যে শেষ করে চলে গেছে ৷ কিন্তু Covid19 এর কারণে মিটারের জামানত অফিসে জমা দিতে পারি নাই এখন কি জামানত জমা দিতে পারব?"

জবাবে ব্রাহ্মণাবাড়িয়া পবিসের জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. শাহজাহান তালুকদার বলেন,  "… আমরা তাদেরকে  বিদ্যুত দেওয়া ব্যবস্থা করে দিবো। যাতে আগামি ঈদুল ফিতরের আগে এরা বিদ্যুৎ পায়।…  অনুরোধ করছি , তালিকা নিয়ে আমার নাসিরনগরে অফিসে যেন যোগাযোগ করেন। সকল গ্রাহক একসঙ্গে না গিয়ে একজন বা ‍দুজন প্রতিনিধি যেতে পারেন। প্রয়োজনে গ্রাহক সংখ্যা বেশি হলে আমরা স্পটেই টাকা জমা নিয়ে মিটার স্থাপনের ব্যবস্থা করবো।  বর্তমানে নাসিরনগরে আমরা একটা পিকআপ দিয়েছি।.. আর মিটারও আমাদের কাছে আছে। আমরা দিবো।"

তিনি বলেন, বিভিন্ন টিম করে বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখার ব্যবস্থা করা হয়েছে।

সবাইকে ধন্যবাদ জানিয়ে শাহজাহান তালুকদার বলেন, এই অনলাইন গণশুনানি ডিজিটাল বাংলাদেশের একটি সফলতা।