ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

নরেন্দ্র মোদীর মন্ত্রী গোপীনাথ মুণ্ডে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন

 

সৈয়দ শাহ সেলিম আহমেদ-লন্ডন থেকে

 

Prime Minister Narendra Modi speaks to the relatives of Gopinath Munde who died in a road accident in Delhi on Tuesday. (Source: PTI)ভারতের ক্ষমতায় আরোহণের মাত্র এক সপ্তাহের মধ্যে নরেন্দ্র মোদীর বিজেপি পার্টির নেতা এবং ইউনিয়ন রুরাল ডেভেলপম্যান্ট মন্ত্রী গোপীনাথ মুণ্ডে গতকাল দিল্লীতে এক সড়ক দুর্ঘটনার পর কার্ডিয়াক এটাকে মৃত্যু বরণ করেছেন। নরেন্দ্র মোদী এবং বিজেপি পার্টির জন্য মুণ্ডের হঠাত এক্সিডেন্টে মৃত্যুবরণ এক বিরাট আঘাত হিসেবে দেখা দিয়েছে। একেতো মোদি ভারতের বিশাল বাণিজ্য, আর্থিক, প্রতিবেশী দেশসমূহ সহ বিশ্ব রাজনীতির নয়া কূটনীতিক চালের বহুমুখী সমস্যা মোকাবেলা করে এগিয়ে যেতে হবে, এই অবস্থায় পার্টির অত্যন্ত পরিচিত ও জনপ্রিয় নেতা গোপীনাথ মুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার প্রেক্ষিতে মোদির উপর মানসিক এক আঘাত হয়ে দেখা দিয়েছে।

 

মুন্ডের ফুনারেল আগামীকাল বিকাল ৪.৩০ মিনিটে তার সুগার ফ্যাক্টরির স্থানে অনুষ্ঠিত হবে বলে বিজেপি পার্টি এবং ইন্ডিয়া এক্সপ্রেস সূত্রে জানা গেছে।

Munde_475

৬৪ বছরের গোপীনাথ মুন্ডে গত সপ্তাহে মন্ত্রী পরিষদে স্থান পেয়েছিলেন। এয়ারপোর্ট থেকে আসার পথে তার মারুতি সুজুকি এসএক্সফোর দিল্লীর পৃথ্বীরাজ রোডে টাটা ইন্ডিকা কারের সাথে ধাক্কা লাগে, যাতে মুন্ডে আহত হন এবং কার্ডিয়াক আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন।

 

দিল্লী পুলিশ ইন্টেলিজেন্স ব্যুরো এবং স্পেশাল সেল এই সড়ক দুর্ঘটনা কোন পরিকল্পিত দুর্ঘটনা কিংবা কোন সন্ত্রাসী আক্রমণের ফল কিনা তা খতিয়ে দেখবে বলে ইন্ডিয়া এক্সপ্রেসকে জানিয়েছে।

 

ইউনিয়ন মিনিস্টার হার্শ ভর্ধন এক্সপ্রেসকে জানিয়েছেন, গোপীনাথ সড়ক দুর্ঘটনায় সার্ভিক্যাল ফ্র্যাকচার হয়েছে, যার ফলে গোপীনাথ একই সাথে এক্সিডেন্টের ফলে ব্রেন এবং লাঞ্চের সাথে কানেকশন কাট-অফ হয়ে যায়, ফলে গোপীনাথের বেচে থাকাটাই দায় হয়ে দাঁড়ায় ।

Gopinathmundegraphics

মুণ্ডের বাড়ী মুম্বাইতে। স্পেশাল প্লেন মুণ্ডের বডি কারি করে আত্মীয় স্বজন সহ পার্টির নেতা কর্মী সহকারে মুম্বাই এর পূর্ণা বিল্ডিং এর ওয়ারীতে নিয়ে আসে দিল্লী থেকে।

 

ইতিমধ্যে শিব সেনার চীফ উদয় থ্যাকারে, এমএনএস চীফ রাজ থ্যাকারে, বিজেপির এমপি অভিনেত্রী হেমা মালিনী, এনসিপির লিডার চ্যাগান বুজপাল এবং প্রফুল্য পাটেল গোপীনাথের বাসভবনে ভিজিট করে মরদেহের প্রতি সম্মান প্রদর্শন করেছেন।

 

Salim932@googlemail.com

3rd June 2014, London.