ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

লন্ডনে গ্রেপ্তার এমকিউ এর আলতাফ তার কর্মীদের শান্ত থাকার আহবান জানালেন

 

সৈয়দ শাহ সেলিম আহমেদ-লন্ডন থেকে

 

পাকিস্তানের মোত্তাহিদা কওমি মুভম্যান্ট- এমকিউ পার্টির নেতা আলতাফ হোসেন তার লন্ডনের সেক্রেটারিয়েট এর মাধ্যমে নেতা কর্মীদের শান্ত থাকার আহবান জানিয়েছেন। লন্ডনের তার সেক্রেটারিয়েট বুধবারে টেলিফোনে এই সংবাদ জানিয়েছেন।

 

উল্লেখ্য এমকিউ নেতা আলতাফকে  লন্ডনে মানি লন্ডারিং চার্জে লন্ডন পুলিশ গ্রেপ্তার করেছে।

 

লন্ডন পুলিশ আলতাফ পরিবার ও পার্টিকে জানিয়েছে তিনজন ব্যক্তির নাম দিতে, যারা আলতাফের সাথে সাক্ষাত করতে পারবেন।

 

এর আগে লন্ডনের ৪০ জন লন্ডন মেট্রোপলিটন পুলিশের বিশেষ স্কোয়াড আলতাফের লন্ডনের বাড়ীতে তল্লাশি চালিয়ে পুরো বাড়ী সিলগালা করে দেয়। বর্তমানে লন্ডন পুলিশের ছয় সদস্য আলতাফের বাড়ীতে নজরদারি করছে।

 

আলতাফের দলের আরেক কর্মী জলিলকে লন্ডনের পুলিশের হাসপাতালে জিজ্ঞেস করেছে আলতাফের অবৈধ মানি লন্ডারিং নিয়ে।তার বিরুদ্ধে ইমরান ফারুক হত্যার অভিযোগ রয়েছে।

 

উল্লেখ্য আলতাফ হোসেনকে গত মঙ্গলবার লন্ডন পুলিশ গ্রেপ্তার করে। ১৯৯২ সাল থেকে স্বেচ্ছা নির্বাসনে রয়েছে লন্ডনে। স্বেচ্ছা নির্বাসন থেকেও আলতাফ এমকিউ এর পাকিস্তানের চীফ রয়ে যান। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, ইন্টেরিয়র মন্ত্রী নিসার আলী খান, সিন্ধুর গভর্ণর ইশরার এবাদ সহ এমকিউ পার্টি তার গ্রেপ্তারে উদ্বেগ প্রকাশ করেছে বলে দ্য ডন পত্রিকা জানিয়েছে।

 

২০০২ সালে আলতাফ হোসেন ব্রিটিশ সিটিজেন লাভ করেন। ২০১২ ও ২০১৩ সালে ব্রিটিশ পুলিশ এমকিউ এর এই নেতাকে মানি লন্ডারিং এর সন্দেহভাজন মামলায় গ্রেপ্তার করেছিলো।

 

Salim932@googlemail.com

4th June 2014, London.