ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

লন্ডন জুড়ে তোলপাড়: গোপন এনভেলপে মিলিয়ন পাউন্ড-ক্যানজিংটন পার্কে ভিড়

 

সৈয়দ শাহ সেলিম আহমেদ-লন্ডন থেকে

 

ক্যানজিংটন পার্কে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে এক বিশেষ ধরনের খাম, যা খুঁজে পেলে আপনি নিশ্চিত পাবেন ক্যাশ, কমপক্ষে প্রতিটি এনভেলপের ভিতর রয়েছে ১০০ পাউন্ড করে।এনভেলপ শনিবার বিকাল ৫টা থেকে পাওয়া যাবে। অবিশ্বাস্য হলেও সত্যি ঘটনা- বাস্তবে তাই ঘটেছে। যারা এনভেলপ পেয়েছেন, তাদের প্রত্যেকেই প্রতিটি এনভেলপের ভিতর ১০০ পাউন্ড করে পেয়েছেন। এ পর্যন্ত ৮টি এনভেলপ পাওয়ার সংবাদ নিশ্চিত হওয়া গেছে। যারা পেয়েছেন, তারা নিজেরাই টুইটারে ছবি সহ পোষ্ট দিয়েছেন।

 

গত সপ্তাহে টেলিগ্রাফে ছোট্র একটা সংবাদ ছিলো আমেরিকার মিলিয়নর লন্ডনে মিলিয়ন পাউন্ড ছড়িয়ে রাখবেন- খুঁজে নিতে হবে। যারা পাবেন ক্যাশ তাদেরই কোন প্রকারের প্রশ্ন ব্যতিরেকে।

 

অনেকেই বিশ্বাস করেন নি। অনেকে ঝোঁক কিংবা সেলফি মনে করেছিলেন।

 

কিন্তু সকল জল্পনা কল্পনা ছাড়িয়ে ঘটনাটি সত্যি প্রমাণিত হয়ে গেলো। শনিবার সকাল সকালই আমেরিকার মিলিয়নারের হাইডেন ক্যাশ টুইট করে নিশ্চিত করেছিলেন লন্ডনের ক্যানসিংটন পার্কে এ ক্যাশ রয়েছে।এনভেলপ খুঁজে নিতে হবে।

 

জানা যায়, আমেরিকার এই মিলিয়নর ক্যালিফোর্নিয়াতে থাকেন। পেশায় এস্টেট ব্যবসায়ীএকজন ধনকুবের। তিনি ইতিমধ্যে শিকাগোতেও এমন ভাবে ক্যাশ ছড়িয়ে রেখেছিলেন। শিকাগোতে এনভেলপে ১০০ ডলার করে প্রায় ৬ শত হাজার ডলার বিলিয়ে দিয়েছেন।

 

৪৩ বছরের ধনকুবের জ্যাসন ব্যুজ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তার এই ক্যাশ বণ্টন কার্যক্রম অব্যাহত থাকবে। লন্ডনে তিনি আরও ক্যাশ ছড়িয়ে ছিটিয়ে রাখবেন। লন্ডনের বাইরেও তিনি এই কার্যক্রম ছড়িয়ে দিবেন বলে জানালেন।

 

জ্যাসন জানালেন, যারা এই বার জয়ী হয়েছেন, এনভেলপ পেয়েছেন- তাদেরকে তিনি ইলেক্ট্রনিক্যালি পেমেন্ট দেয়ার পরিকল্পনা করছেন।

 

তবে তিনি বলেন, এবার সাদা এনভেলপ নাও হতে পারে, হতে পারে সেটা বিশেষ একধরনের খাম, যাতে ক্যাশ থাকবে- আপনাকে খুঁজে নিতে হবে জয়ী হওয়ার জন্যে।খাম পেলেই খাম সহ ক্যাশ মানি আপনার। হাইডেন ক্যাশ টুইটের মাধ্যমে তিনি জানিয়ে দিবেন কবে কখন লন্ডন ও কোন কোন সিটিতে এনভেলপ রাখা আছে। ইলেক্ট্রনিক্যালি পেমেন্ট চিন্তা করলেও তিনি জানালেন এখন পর্যন্ত এনভেলপের মাধ্যমে ক্যাশ রাখার কার্যক্রম চালানোর কথাও তিনি জানালেন।

 

এক ইঙ্গিতে তিনি জানালেন পরবর্তী ক্যাশ রাখার ফান গেইম হয়তো বার্মিংহামও অন্তর্ভুক্ত হতে পারে।

 

প্রসঙ্গতঃ আমি একটা টুইট করেছি সন্ধ্যায় মিলিয়নর জ্যাসন- ক্যাশ কার্যক্রম বাংলাদেশে শুরু করতে পারেন। দেখা যাক কি হয় !

 

Salim932@googlemail.com

22nd June 2014, London.