ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

সারাদেশে এইচ.এস.সি ‍ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।গড় পাসের হার ৭৮.৩৩।  যারা পাশ করেছো তাদের অভিনন্দন।আর যারা ফেল করেছো তোমাদের জন্য সমবেদনা।অনেকের হয়তো ১ বিষয়ে ফেল করার কারণে জীবন থেকে আরো একটি বছর নষ্ট হবে।  আমরা কয়েক বছর থেকে অনেক চেচামেচি করছি এই সিস্টেম পরিবর্তনের। কিন্তু দেখার কেউ নেই।….

সবাই অবশ্যই মনে রাখবে একটি পরীক্ষার রেজাল্ট যেমন তোমার যোগ্যতা নির্ধারণের মাপকাঠি হতে পারেনা, তেমনি এই একটি পরীক্ষার রেজাল্ট খারাপ হলেই যেসব কিছু শেষ হয়ে যাবে এমন না।আর মাত্র কিছুদিন পরই তোমরা আবার ঝাঁপিয়ে পড়বে মেডিকেল কলেজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয় কিংবা পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি যুদ্ধে। আমাদের শিক্ষাব্যবস্থার সবচেয়ে বাজে ব্যাপারগুলোর একটি হচ্ছে ……………..এইসব বিশ্ববিদ্যালয়গুলোতে আলাদা আলাদা ভর্তি পরীক্ষার ব্যবস্থা।

তারপরও নিরুপায় হিসেবে আশা করি তোমরা সেই ভর্তিযুদ্ধে জয়ী হয়ে নিজেদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে সচেষ্ঠ হবে।সেই সাথে অনুরোধ থাকবে শ্রমজীবী মানুষের ট্যাক্সের টাকায় চলা এসব উচ্চবিদ্যাপীঠগুলোতে পড়লেও সেই শ্রমজীবী, বঞ্চিত মানুষগুলোর কথা মনে রাখবে, বিশ্বের সবচেয়ে বেশি মূল্যে অর্জিত দেশটার প্রতি ভালবাসা দেখাবে।

আবারও সবার জন্য শুভকামনা প্রিয় স্বপ্নসারথীরা।

জয় হোক তারুণ্যের।জয় হোক প্রজন্মের।

slide