ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

সাহারা ভালো।টুকু ভালো।কামরুল ভালো।আবুল মাল ভালো।শফিক ভালো।হানিফ ভালো।আশরাফ ভালো।রাজু ভালো।নাহিদ ভালো।ফারুক ভালো।লতিফ ভালো।সুরঞ্জিত ভালো।মতিয়া ভালো।সাজেদা ভালো।মনি ভালো।হাসিনা আপা ভালো।ভারত ভালো।বিএসএফ ভালো।আওয়ামী লিগ ভালো।পুলিশ ভালো।রেব ভালো। সালমান ভালো।তাপস ভালো।সবাই ভালো।………………..

(বিশেষ দ্রষ্টব্য:খবরে প্রকাশ, ফেইসবুকে ইলিয়াস গুমের ঘটনায় প্রধানমন্ত্রীকে জড়িয়ে স্টাটাস দেওয়ায় রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে ত্রিশালে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের নামে।আমার অনেক বন্ধু আমাকে বলেছে যে,ভারতে অরুন্ধতি রায়ের নামে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছিল কাশ্মিরকে স্বাধীনতা দেওয়ার দাবি জানানোর জন্য।স্বনামধন্য এক ডাক্তারের নামে মামলা হয়েছিল মাওবাদীদের গোপনে চিকিত্সা দেওয়ার জন্য।কিন্তু ফেইসবুকে স্টাটাস দেওয়ার কারণে রাষ্ট্রদ্রোহ মামলা হওয়ায় সে বিব্রত।তখন পাশ থেকে এক বন্ধু মনে করিয়ে দিল,দুষ্ট, fb status কে হালকা কইরা নিও না। তেউনিসিয়া, মিশরে জনগনের বিপ্লবে কিন্তু fb এর বিরাট ভুমিকা ছিল।বন্ধুর কোথায় যুক্তি আছে বিবেচনা করে বলছি সরকার যথার্থই করেছে।অনতিবিলম্বে দেশের সবার fb তে টিকটিকি লাগিয়ে দেওয়া হোক।বলা তো যায় না,কখন আবার কোন রাষ্ট্রদ্রোহ অপরাধ সংঘটিত হয়!!)

বাইরে প্রচন্ড বৃষ্টি হচ্ছে।তিনের চালের ঝমঝমাঝম বৃষ্টির ছন্দ বিমোহিত করছে আমাকে।প্রকৃতির এই অপূর্ব সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে মন চাইছে। কিন্তু জান বাঁচানো ফরজ।তাই fb তে টিকটিকিরা ঢুকলে যেন দেখে আমি সবাইকে ভালো বলেছি ,এই চিন্তা থেকে বৃষ্টিবিলাস বাদ দিয়ে ব্লগ আর fb তে ভালো ভালো কথা লিখলাম।আপনারা যারা আমার মত ভিতুর ডিম,তারাও এই বুদ্ধি কাজে লাগাতে পারেন।আশা করি অনেক দিন বাঁচতে পারবেন।সবার জন্য শুভকামনা রইলো।