ক্যাটেগরিঃ গণমাধ্যম

 

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে কমলনগরে মানববন্ধনসানা উল্লাহ সানু: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন রাজু স্থানীয় সাংবাদিক মোখলেছুর রহমান ধনুকে পিটিয়ে মারাত্মক জখম করার প্রতিবাদে উপজেলায় কর্মরত সকল সাংবাদিকরা এক মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। মঙ্গলবার সকাল ১১ টায় কমলনগর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। এবং আহত সাংবাদিক নিজে বাদী হয়ে কমলনগর থানায় মামলা দায়ের করেছেন।

মানববন্ধনে কমলনগরের সকল সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন, সাংবাদিক সাজ্জাদুর রহমান,এমএ মজিদ, কাজী ইউনুছ, রাজনৈতিক নেতা শাহাদাত হোসেন নিরব, ছাত্রনেতা বীর রাহাদুর প্রমুখ।

বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা এবং শাস্তির দাবী জানান। মানববন্ধনে একাত্মতা পোষণ করেন, জেএসডি, জাসদ, বাসদ, সাম্যবাদী দল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

প্রসঙ্গত: ২১ডিসেম্বর রাতে উপজেলার ফজুমিয়ারহাট বাজারে ইউপি কার্যালয়ে আশরাফ উদ্দিন রাজু তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মোখলেছুর রহমান ধনুকে তার কার্যালয়ে নিয়ে বেধড়ক লাঠি-পেটা করে গুরুত্বর আহত করে এবং প্রাননাশের চেষ্টা চালায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহত সাংবাদিককে উদ্ধার করে। পরে স্বজনরা তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। আহত সাংবাদিক মোখলেছুর রহমান ধনু লক্ষ্মীপ্রু থেকে প্রকাশিত দৈনিক মালঞ্চ পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি ও দৈনিক দিনকাল পত্রিকার কমলনগর উপজেলা প্রতিনিধি। সে চর কাদিরা ইউনিয়নের চর ঠিকা গ্রামের মো. মহসিন সর্দারের ছেলে।