ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

সবাইকে সালাম জানিয়ে শুরু করব আমার আজকের লিখা। আমার আজকের টিউনটি মুলত একটি ট্যাবলেটের রিভিউ। Samsung Tablet এর নাম শুনেননি কম্পিউটার কিংবা মোবাইল প্রিয় লোক হয়ত খূজে পাওয়া যাবেনা। আজকে আমি বলব Samsung Galaxy Tab 7.7 LTE I815 সম্পর্কে।

Samsung Galaxy Tab 7.7 LTE I815 মুলত CDMA নেটওয়ার্ক, LTE ভয়েস , SMS এবং MMS সাপোর্ট করে থাকে। এটি GSM নেটওয়ার্ক সাপোর্ট করেনা। এটি 3G,4G নেটওয়ার্ক সাপোর্ট করে থাকে কিন্তু GPRS/EDGE সাপোর্ট করে না। এর আছে 7.7 ইঞ্চির super AMOLED Plus capacitive টাচস্ক্রিন সাথে TouchWiz UI এবং Gorilla glass ডিসপ্লে প্রোটেকশন তো আছেই।

অপারেটিং সিস্টেম হিসাবে এটার থাকবে Android OS, v3.1 (Honeycomb) আরও থাকবে শক্তিশালি টাচ সেনসিটিভ কন্ট্রোল। সেই সাথে থাকবে Exynos chipset and dual-core 1.4 GHz CPU.

আগেই বলেছি যে এটা EDGE/GPRS সাপোর্ট করেনা। ডাটা ট্রান্সফারের ক্ষেত্রে WLAN Wi-Fi 802.11 b/g/n, Wi-Fi hotspot, USB এবং Bluetooth ব্যাবহার করা হয়ে থাকে। LTE নেটওয়ার্ক এর ক্ষেত্রে আপনি 3.2 mbps পর্যন্ত স্পিড পেতে পারেন।

Samsung Galaxy Tab 7.7 LTE I815 এর প্রাথমিক কামেরা 3.14 mp এবং সেকেন্ডারি 2.0 mp। প্রথম অবস্থায় এটি মেটাল গ্রে এবং সাদা কালারের ২টি মডেলে পাওয়া যাবে। আশা করা যাচ্ছে এই বছরের শেষের নাগাদ এই ট্যাবলেট রিলিজ পাবে। তাই যারা একটি ট্যাবলেট কিনার কথা ভাবছেন তারা Samsung Galaxy Tab 7.7 LTE I815 কথা মাথায় রাখতে পারেন।

প্রথম প্রকাশ এখানে

আমার ব্লগ ভিজিট করতে পারেন।