ক্যাটেগরিঃ ব্লগ সংকলন: সাগর-রুনি হত্যাকাণ্ড, স্যাটায়ার

 
Photobucket

আর্ন্তজাতিক সংঘবদ্ধ সন্ত্রাসীদের জন্য ধরার জন্য অপারেশন পরিচালনা করবে ইন্টারপোল। তাই বিভিন্ন দেশের পুলিশদের নিয়ে একটি চৌকস দল গঠন করার কাজ চলছে।

পুলিশ সদস্যদের নির্বাচনের জন্য নির্বাচক কমিটি যুক্তরাস্ট্র, যুক্তরাজ্য এবং বাংলাদেশ পুলিশ দলকে একটি অপারেশনের দায়িত্ব দিল। অপারেশনটি হল নির্ধারিত জঙ্গল থেকে ১০টি বাঘ ধরে নিয়ে আসতে হবে। সময় মাত্র চব্বিশ ঘন্টা।

যুক্তরাস্ট্র পুলিশ বাঘ ধরতে গেল। তারা তিনদিন পর দশটি বাঘ নিয়ে ফিরে এলো। নির্বাচকরা দেরীর কারন জানতে চাইলেন। যুক্তরাস্ট্র পুলিশের দলনেতা বললেন,” আমরা জঙ্গি হামলার সাথে জড়িত বাঘদের শুধু আটক করেছি। তাই দেরী হয়েছে। যদি যে কোন বাঘ আটক করতাম তবে ১২ ঘন্টার মধ্যেই ফিরতে পারতাম।”
নির্বাচকরা আনন্দিত হলেন।

যুক্তরাজ্য পুলিশ বাঘ ধরতে গিয়ে ফেরত এলো পাঁচ দিন পরে। তারা ধরেছে দশটি বাঘ। তাদের কাছে দেরীর কারন জানতে চাইলেন নির্বাচকরা। যুক্তরাজ্য পুলিশের দলনেতা বললেন, “আমরা দেখেছি কোন নিরাপরাধ বাঘ যেন হয়রানির শিকার না হয়। তাই যাদের ক্রিমিনাল রিপোর্ট আছে শুধু তাদেরই আটক করে নিয়ে এসেছি।”

নির্বাচকরা আনন্দিত হলেন।

বাংলাদেশের পুলিশ বাঘ ধরতে গিয়ে ফিরে এলো পনের দিন পর। তারা সাথে করে নিয়ে এসেছে দশটা ছাগল। নির্বাচকরা দেরী হওয়ার কারন জানতে চাইলেন। বাংলাদেশ পুলিশ দলের দলনেতা জানালেন, ” স্যার আমরা ছয় ঘন্টার মধ্যেই দশটা বাঘ আটক করেছিলাম। তারা ছিল ভয়ংকর অপরাধী আর জঙ্গী। তাদের নিয়ে আসার সময় ওত পেতে থাকা অন্য সন্ত্রাসী বাঘেরা আমাদের উপর অতর্কিতে হামলা চালায়। আমরা পাল্টা গুলি চালালে তিন বাঘ মারা যায়। গোলাগুলি চলার সময় চারটি বাঘ পালিয়ে যায়। স্যার, বাকী তিনটা বাঘকে উচ্চ মহলের নির্দেশে ছেড়ে দিতে হয়েছে কারন তারা বাঘলীগের কর্মী। সুতরাং তারা অপরাধী হতে পারেনা। ”

বিস্মিত নির্বাচকগন এবার প্রশ্ন করলেন, “আমরা এই দশটা ছাগল দিয়ে কি করবো?”

বাংলাদেশ পুলিশ দলের দলনেতা বললেন, ” স্যার, আমাদের কাছে তিন দিনের রিমান্ডে দেন। দেখবেন এই ছাগল গুলিই বলবে ‘আমরা বাঘ…আমরা বাঘ….আমরা বাঘ….। তারপর স্যার ডি এন এ টেস্ট কইরা প্রমান কইরা দিমু যে এরা বাঘ…এরা বাঘ…এরা বাঘ….

সর্তকীকরণ:
সাগর-রুনির হত্যাকান্ডের তদন্ত এবং সনাক্ত অপরাধীদের সহিত এই গল্পের বিন্দুমাত্র সম্পর্ক নাই। যদি কেহ সম্পর্ক স্থাপন করিয়া থাকেন তবে তাহা নিজ দায়িত্বে করিবেন।

————————-
এই পোস্টটির সাথে সহমত পোষন করলে পোস্টটি শেয়ার করুন