ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

বিডিনিউজ-এ সন্ত্রাসী হামলায় আহত সংবাদকর্মীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে সরাসরি বলছি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, দয়া করে, করুণা করে দেশের জনগনের কাঁধের উপর থেকে নামুন। মন্ত্রী হিসাবে ভোগ করা আপনার নিরাপত্তা, আপনার বাসস্থান, আপনার গাড়ী সাধারন জনগনের দেয়া করের টাকায় নিরবিচ্ছিন্নভাবে নিশ্চিত হয়। বিনিময়ে আপনার কাছ থেকে জনতা প্রত্যাশা করে জীবনের স্বাভাবিক নিরাপত্তা। মন্ত্রী জীবনের সাড়ে তিন বছরে আপনি ক্রমাগত অর্থহীন কথা বলা ছাড়া আর কিছুই করতে পারেন নাই। ১০৮ দিনেও আপনার আটচল্লিশ ঘন্টা শেষ হয়না। অবাক বিষয় আপনি লজ্জিত হননা, অনুতপ্তও হননা।

পুলিশের বর্তমান আইজি আপনার মতই লজ্জাহীন। তিনি মিথ্যুকও বটে। সাগর-রুনির বিষয়ে আইজি প্রনিধানযোগ্য অগ্রগতি আর সন্তুষ্টি লাভের কথা জানানোর পরে আদালতে পুলিশ যখন জানায় যে তদন্তের কোন অগ্রগতি নেই তখন স্পষ্টতই প্রমান হয়ে যায় আইজির মিথ্যা বলার অভ্যাস। বিভিন্ন বিষয়ে প্রদান করা আইজির মিথ্যা বলার তালিকা আপনার লোক হাসানোর তালিকার মতই দীর্ঘ। জনগন মিথ্যা কথা বলা আইজি পোষার জন্য কর দেয়না।

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, শুধু মাত্র গত চার মাসে সাগর-রুনি হত্যাকান্ড থেকে শুরু করে বিডি নিউজ অফিসে সন্ত্রাসী হামলাসহ যতগুলো ঘটনা ঘটেছে তার একটার জন্যই আপনার পদত্যাগ করা উচিত ছিল। সাথে আপনার আইজিপিকে নিয়ে বিদায় হওয়া উচিত ছিল। কিন্তু সেই আতœসম্মানবোধ আপনাদের দুইজনের নেই। ফলে স্পষ্ট করেই বলতে হল, দয়া করে দেশের জনগনের করের টাকায় মন্ত্রীত্বের সুবিধা ভোগ বাদ দিয়ে পদত্যাগ করুন, সাথে আপনার মিথ্যুক আইজিকে নিয়ে যান। দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভাল, তেমন অযোগ্য মন্ত্রী আর আইজিপি থেকে মন্ত্রী ও আইজিপি না থাকা ভাল। তাতে অন্তত নিজেকে স্বান্তনা দেয়া যাবে, মিথ্যা কথা শোনার ফুলঝুড়ি থেকে বাঁচা যাবে।

এই পোস্টটির সাথে সহমত পোষণ করলে লিখাটি শেয়ার করুন।