ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

জাবির আড্ডার স্মৃতি এখনো মুছে যায়নি। ফিকে হয়নি রমনার কৃঞ্চচূড়া আড্ডা। স্মৃতিতে জ্বলজ্বল করছে ময়মনসিংহের বরষার আবাহন। প্রাণ আবার উথলে উঠেছে বন্ধুদের আশায়, ৬ অক্টোবর উত্তরায়.. এসো মিশি শারদ শুভ্রতায়…।

22016607_10214624270502066_294786008_n
বন্ধুরা, মাঝে মাঝেই তোমাদের ফেবুতে দেখি, খানিকটা চ্যাট-ফ্যাটও হয়। কারও সাথে কথা হয় মুঠোফোনে। তাই বলে কি আর প্রাণের হাহাকার থামে? পাশাপাশি বসে উচ্ছল কলরবে প্রিয় বন্ধুর হাতখানি ছুঁয়ে দেখার স্বাদ কি আর এভাবে মিটে বলো?

ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডট কমে লেখার সূত্র ধরে ঠিক কবে যে আমরা এতোগুলো মানুষ অভিন্ন প্রাণে পরিণত হয়েছি, জানিনা। শুধু জানি কতোদিন দেখা হয়না প্রিয় বন্ধুর মুখ।
আগামি ৬ অক্টোবর, ২০১৭, বিকেল ৩টায় উত্তরা দিয়াবাড়ির বটতলায় আমরা মিলিত হচ্ছি নীলাকাশের সাদা মেঘের নীচে শারদ শুভ্র কাশবনকে আলিঙ্গন করতে।
আড্ডাকে রঙিন করতে যার মাথায় যে আইডিয়া আসে লিখতে পারেন, অথবা সারপ্রাইজ দেয়ার জন্যে গোপনও রাখতে পারেন। কিন্তু সবচেয়ে বড়ো দায়িত্বটা নিতে হবে খবরটা এই প্লাটফর্মের সকল নাগরিক সাংবাদিক ও লেখক বন্ধুদের মাঝে ছড়িয়ে দেয়ার।

24_Catkin_Ctg_290813

ইতোমধ্যেই আমি ইতিবাচক সাড়া পেয়েছি বন্ধু রোদেলা নীলা, ফারদিন ফেরদৌস, কাজী শহীদ শওকত এর কাছ থেকে। কথা বলেছি নিতাই দা, জুলফিকার জুবায়ের এর সঙ্গে। নিতাইদা তো পারলে এখুনি চলে আসেন। জুবায়ের ভাই তার সমর্থন ব্যক্ত করে জানালেন- এবারের আড্ডায় তরুণদের উপস্থিতিটা যেন নিশ্চিত করা হয়। আমরা নিজেরাও তরুণ! তথাপি আর যারা নিজেদের আরও তরুণ ভাবেন- রাজধানীর খুব কাছের এই জায়গাটিতে চলে আসতে আশা করি আলস্য থাকবে না।

সবার মন্তব্য, যোগাযোগ, পরামর্শ নিশ্চয়ই শারদ আড্ডাকে সফল এবং নবপ্রাণে মুখর করে তুলবে।

লেখকঃ পেশায় গণমাধ্যমকর্মী, নেশায় আড্ডাবাজ, ভাষায় নিতান্তই নবীণ, আশায় সূর্যের মতো দীপ্ত।