ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 
bty

কারমাইকেল কলেজের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী লাবনী সাহা হত্যার দ্রুত বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

গত ১৪ আগস্ট সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত তারা কলেজ গেটে তারা এ মানববন্ধন করেন। মানববন্ধনে বিভিন্ন ছাত্র ও সাংস্কৃতিক সংগঠন একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা দেশে নারী নির্যাতন বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। একই সাথে লাবনী হত্যায় জড়িত পুলিশ কর্মকর্তার দ্রুত বিচার ও উপযুক্ত শাস্তি বিধানের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

bty

.

মানববন্ধনে লাবনীর ফুফাতো বোন বুবলী লাবনীকে নির্যাতনের বর্ণনা দেয়। এসময় তিনি প্রশাসনের লোক হওয়ায় অভিযুক্ত দেবাশীষ পার পেয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন। এসময় লাবনীর সহপাঠীরা লাবনীকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

সকলের কাছে ভদ্র মেয়ে হিসেবে পরিচিত লাবনীর শিক্ষকরা লাবনী হত্যার প্রকৃত কারণ উদঘাটন করে দায়ীদের উপযুক্ত শাস্তি বিধানের আহবান জানায়।

লাবনীর সহপাঠীদের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এর আগে তারা ফেসবুকে লাবনী হত্যার বিচার চাই নামে একটি পেইজ খুলে সবাইকে প্রতিবাদে সামিল হওয়ার আহবান জানায়।

উল্লেখ্য, গত ১০ আগস্ট গাইবান্ধা সদর থানার এসআই দেবাশীষ সাহার স্ত্রী লাবনী সাহা চলন্ত ট্রেনের সামনে লাফ দিয়ে আত্মহত্যা করে। পরিবার থেকে দাবি করা হয়, স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে আত্মহত্যা করে লাবনী।

এ ঘটনায় লাবনীর বাবা হত্যা মামলা দায়ের করলে দেবাশীষ সাহাকে গ্রেফতার করা হয়। এ নিয়ে বিভিন্ন জাতীয় ও স্থানীয় মিডিয়ায় প্রতিবেদন প্রকাশিত হয়।

ব্লগে প্রকাশিত অন্য পোস্ট