ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

গত কালকে সামহোয়ারইনব্লগ, টেকটিউনস, প্রথম-আলো ব্লগ, বিডিনিউজ ব্লগ এবং সোনার বাংলাদেশ ব্লগে “আসুন, আমরা সবাই কিউবি কিনি!!!” শিরোনামে একটি পোষ্ট দেই। নিচের লেখা পড়ার আগে দয়া করে সবাই এই লেখাটি পড়ে নিবেন। নাহলে কাহিনি বোঝা সমস্যার হবে।

এই পোষ্ট দেবার পর, সব ব্লগেই অনেকে মন্তব্য করেন এবং তাদের মধ্যে অনেকেই ছিল যারা হয়ত কিউবি কিনতে আগ্রহী ছিল কিন্তু এই পোষ্ট দেখে তারা আর কিনতে আগ্রহী নয় এমন কথা উল্লেখ করেন। পোস্টটি গতকাল পাবলিশ হবার পর আজকে আমাকে কিউবি থেকে আমাকে ফোন করে।

ফোন ধরার সাথে সাথেই তাদের কথা শুরু, তাদের সার্ভিসে কোন সমস্যা হচ্ছে কিনা ইত্যাদি। আমি বললাম সমস্যার তো ভাই শেষ নাই, তাই বলে ব্লগে লেখা প্রায় সব কথাই তাকে বললাম। সে বলে তাদের পাঠান ইঞ্জিনিয়ার নাকি রিপোর্ট করেছে যে প্রবলেম সলভড।

চিন্তা করেন! আমার প্রবলেম সলভ না করে ইঞ্জিনিয়ার চলে গেলেও বলেছে যে প্রবলেম সলভড!!

যাই হোক, আমি তাকে বললাম যে ভাই আপনাদের মিথ্যা কথা শুনতে ইচ্ছা করতেছে না। ফোন রাখেন। কিন্তু তারা কি আর রাখে, কারণ ব্লগগুলির কারণে তাদের কত ক্ষতি হচ্ছে তা তারা ভাল করেই জানে।

আমি তখন জিজ্ঞাসা করলাম যে হঠাৎ তাদের দরদ এত উতলে উঠল কেন। তখন তারা বলে তারা নাকি নিয়মিত ফিডব্যাক নেয়। তখন বললাম যে আমি যে এই ২ মাস ধরে বার বার ফোন দিচ্ছি তখন কেন ফিডব্যাক নেন নাই। বলে আমি নাকি মাত্র একবার ফোন দিয়েছি। চিন্তা করেন আবার মিথ্যা কথা! আমি ২/৩দিন অন্তর অন্তর ফোন করেছি ওদের। আর ওরা বলে কিনা মাত্র ১ বার ফোন করেছি। এর কিছু সময় পরে বলে যে দু-একবার ফোন করেছি।

এর পর বিভিন্ন কথা বার্তা, তাদের কথা তারা আমার বাসায় এসে প্রবলেমটা চেক করতে চায়। আমি বললাম যে দরকার হবে না। কারণ আমি এই ডিভাইস আর ব্যবহার করতে চাই না। দুইদিন পর আবার নষ্ট হবে। বিনা কারণে আমার ঝামেলা পোহাবার দরকার নাই। ওরা বলে যে এখনও নাকি টাকা ফেরৎ নেয়ার টাইম আছে। ওরা এসে চেক করে যদি প্রবলেম পায় তাহলে টাকা ফিরত দিবে।

আবার মিথ্যা কথা!

আগের পোস্টেই পড়েছেন যে এদের টাকা ফেরত দেবার সময় কেনা থেকে ১৪ দিন। এখন বলছে ৬ মাস। তখন যেই প্রশ্ন করলাম যে তাহলে আপনাদের কাস্টমার কেয়ার থেকে কেন বলল, যে ১৪দিন। তখন বলে ভাই আসলে ১৪ দিন সময়, আর ডিভাইসের গ্যারান্টি ৬ মাস। আমি আবার বললাম, তাহলে কেন বলেন যে টাকা ফেরত দেবার এখনও সময় আছে। তখন বলে, না! তা তো নাই।

চিন্তা করেন অবস্থা! কথা ঘুরাইতেও টাইম লাগে না।

এর পর বললাম যে আপনারা যেই সব কথা বলতেছেন তাতে সামনে থাকলে থাপ্পর দিতাম। এবার বলে, আপনি যদি আমাদের সাথে এমন এগ্রেসিভ বিহেভিয়ার করেন তাহলে কি আমরা আপনকে হেল্প করতে পারব? তখন বললাম যে গত দুই মাস ধরে যে ফোন দিচ্ছি তখন আপনি কই ছিলেন? তখন তো অনেক ভাল ব্যবহার করেছিলাম। এখন ক্যামনে আবার ভাল ব্যবহার আশা করেন?

যাই হোক, প্রায় ১০-১৫ মিনিট কথা হবার পরে ফোন রেখেছে। আগামী সোম বার আমার বাসায় আসবার কথা। দেখি কি হয়!