ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

 

৬ই ডিসেম্বর মুসলিমদের জন্য একটি হৃদয়বিদারক দিন। আজ থেকে ২৫ বছর আগে এই দিনে ভারতীয় হিন্দু কর্তৃক বাবরী মসজিদ ধ্বংস করা হয়েছিল। গত ৬ই ডিসেম্বর ফিলিস্তিনের জেরুজালেমে মুসলিমদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাস মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির মাধ্যমে হাতছাড়া হলো! ইন্নালিল্লাহ!

পবিত্র শহর জেরুজালেমের গুরুত্ব বিশ্বজনীন। এটা বিশ্ব রাজনীতির শীর্ষস্থান। এই জেরুজালেম বিশ্বশান্তির সূতিকাগার। জেরুজালেম শান্ত তো সারাবিশ্ব শান্ত। জেরুজালেম অস্থির তো সমস্ত পৃথিবী অস্থির। পবিত্র শহর জেরুজালেম ইস্যুতে, বহুদিনের মিত্রদেশ আরব, তুরস্ক ও ফ্রান্সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে, শান্তি প্রচেষ্টায় মধ্যস্থতাকারী দেশ হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট উন্মাদ ডোনাল ট্রাম্প, এই ঘোষণার মাধ্যমে বিশ্বশান্তির মূলে কুঠারাঘাত করেছেন।

তার এই ঘোষণা মধ্যপ্রাচ্যসহ মুসলিম বিশ্বের নেতারা ঘৃণার সাথে প্রত্যাখান করেছেন।

মানসিক বিকারগ্রস্থ, বৃদ্ধ উন্মাদ ট্রাম্পের এই ঘোষণার প্রতিবাদ করতে গিয়ে ইতিমধ্যে ফিলিস্থিনি জনগণ বনাম ইসরায়েলি সেনাবাহিনীর সংঘর্ষ শুরু হয়ে গেছে। আর টিভিতে এসব দেখে পাগল ট্রাম্প হা হা হা করে হাসছেন আর বলছেন, দিছি লাগাইয়া। অন্তত আরও কিছুদিন একই ইস্যুতে মোড়লগিরি করতে পারব।

এই শান্তিপূর্ণ বিশ্বে অশান্তির মূল যুক্তরাষ্ট্র। মুসলিমদের শিয়া-সুন্নি এই দুটি দলে বিভক্তির কারণ যুক্তরাষ্ট্র। আইএস সহ মুসলিমদের নামে পরিচালিত সকল সন্ত্রাসী দলের সৃষ্টিকর্তা যুক্তরাষ্ট্র। নিজেদের আধিপত্য বিস্তার ঘটাতে, পৃথিবীর প্রত্যেকটা দেশকে নিয়েই যুক্তরাষ্ট্র ষড়যন্ত্রে লিপ্ত।