ইস্ট ওয়েস্ট মিডিয়ার বেহায়পনা রূখবে কে?

ইমুবিডি
Published : 2 July 2011, 04:37 AM
Updated : 2 July 2011, 04:37 AM

সভ্যতার বিকাশের সাথে যখন সংবাদপত্র প্রকাশিত হয়ে আসছে তখন থেকে সংবাদপত্র প্রকাশিত হওয়ার উদ্দেশ্য ছিল জনগণকে বস্তুনিষ্ট সংবাদ সরবরাহ করা এবং সাথে সাথে মানুষের নৈতিক দিককে উন্নত করা।

বর্তমানে সংবাদপত্রগুলো এসব উদ্দেশ্যগুলো সম্পাদন করে যাছে। কিন্তু বাংলাদেশের বহুল প্রচারিত ইস্ট ওয়েস্ট মিডিয়ার পত্রিকাগুলো সংবাদ ছাপানোর পাশাপাশি বিনোদনের নামে অশ্লীল ছবি ছাপিয়ে তার প্রচার প্রসার ঘটাতে চাইছে।

ইস্ট ওয়েস্ট মিডিয়ার পত্রিকাগুলো কোন সুস্থ মস্তিস্কের বিবেকবান মানুষ পাঠ তাহলে তা সাথে সাথে পরিহার করবে। কারণ বিনোদনের নামে বাংলা, হিন্দি, ইংরেজী সিনেমার নায়িকাদের অর্ধউলঙ্গ ও কুরুচিপূর্ণ ছবি ছাপানো হচ্ছে।

যা যুবক সমাজের জন্য ক্ষতিকর। একটি দেশের জাতীয় মিডিয়া হচ্ছে যে কোন শ্রেণীর পেশার মানুষের জন্য গুরূত্বপূর্ণ। আর জাতীয় মিডিয়াগুলোতে যদি কুরুচিপূর্ণ অশ্লীল ছবি ছাপানো হ্য় তাহলে যুবক সমাজের নৈতিক অবক্ষয় হবে।

বাংলাদেশের আরও সংবাদ মিডিয়া আছে যেমন প্রথম আলো, আমারদেশ, নয়াদিগন্ত তারাও বিনোদনের সংবাদ ছাপায় কিন্তু ইস্ট ওয়েস্ট মিডিয়ার মত বিনোদনের নামে বাংলা, হিন্দি, ইংরেজী সিনেমার নায়িকাদের অর্ধউল্গন ও কুরুচিপূর্ণ ছাপায় না। ইস্ট ওয়েস্ট মিডিয়ার উদ্দেশ্য কি? কোন অসাধু মহল এখানে ইন্ধন যোগাছে? তারা কি চায় না যুবক সমাজের নৈতিক দিককে উন্নত হোক? দেশে ইভটিজিং বন্ধ হোক? যদি চায় তাহলে বিনোদনের নামে অশ্লীল ছবি ছাপানোর উদ্দেশ্য কি? আমি আশা করব ইস্ট ওয়েস্ট মিডিয়া আমার এই লেখা পড়ে তাদের এই ভুল বুঝতে পারবে।