ক্যাটেগরিঃ দিনলিপি

celebrate  weekend happily আমাদের জীবন যাপনের সংস্কৃতিতে একটা ইতিবাচক পরিবর্তন আনা দরকার। সেটা হল, সাপ্তাহিক ছুটির দিন উদযাপন। এক দিন হোক কিংবা দুই দিন হোক পালন করা হোক অবকাশে-নির্মল বিনোদনের মাধ্যমে। তা শুরু হোক শেষ কর্মদিবসের শেষ সময় থেকে। কর্মজীবীগণ ৫/৬ দিন ধরে কাজের চাপে সেন্ডউইচ জীবন যাপন করেন। কর্মজীবীর জীবনে, ঐ কটা দিন বড়ই দায়িত্বের, অনেক সময় খুবই স্ট্রেসফুল। তারপরও অনেকে বাসায় অফিসিয়াল HOMEWORK নিয়ে এসে বাসাটাকেও অফিসের বর্ধিত ভবন বানিয়ে ফেলেন। তাদের ঘর-সংসার অফিস চেনা যায় না। স্ত্রী/স্বামী-সন্তান ও পরিবারের আরও যারা আছে সবাই সাফার করে এক অফিসিয়াল যন্ত্রণা। এই অভিজ্ঞতা যদি আপনার না থাকে, খুব ভালো।
আসুন, সাপ্তাহিক ছুটির দিনে নিজেকে বিলিয়ে দিই আনন্দ অবকাশে। কোনো অফিসিয়াল ভাবনা নয়, অফিসিয়াল HOMEWORK নয়। যা করে ভালো লাগে নিজের, ও-রকম স্বাস্থ্যকর বিনোদনে মেতে উঠুন। তবে একা না হলেই ভালো। পরিবার ও বন্ধুদের নিয়ে নিখাদ ঘনিষ্ঠ সময় কাটান।
যদি হয়ে থাকেন পিতামাতা হোন শিশুর বন্ধু-খেলা-বিনোদনের সঙ্গী। পরিবারের সদস্য, বন্ধুরা সবাই অপেক্ষায় থাকে ৫/৬ দিন ধরে। আপনিও অপেক্ষায় থাকেন নিশ্চয়। তাই, সাপ্তাহিক ছুটির দিন, নির্মল আনন্দে কাটান, যতটা সম্ভব, আপনজনদের নিয়ে সবাই মিলে। হুররে…