পরাগ মণ্ডল অপহরণ ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে এড়িয়ে যাবার সুযোগ নেই

গত ১১ নভেম্বর সকালে রাজধানীর উপকন্ঠ কেরানীগঞ্জের শুভাঢ্যা পশ্চিমপাড়ায় স্কুলে যাবার সময় মা, বোন ও গাড়ি চালককে গুলি করে সিনেমা স্টাইলে পরাগ মন্ডলকে অপহরন করে সন্ত্রাসীরা। এমন একটি ঘটনা যখন ঘটেই যায়, তখন রাষ্ট্রের কর্তব্য কি? প্রসঙ্গক্রমে বলতে হয়, গত ৫ আগষ্ট ২০১০ এ চিলির রাজধানী সান্তিয়াগোর প্রায় ৭২৫ কিলোমিটার উত্তরে কোপিয়াপো শহরের কাছে সানজোস… Read more »

সেহরির সময় মাইক বাজিয়ে ঘুম ভাঙ্গানোর নামে কাউকে বিরক্ত করা কি ইসলাম সমর্থন করে?

এখন রমজান মাস। ধর্মপ্রাণ মুসলমানদের জন্য মাসটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সওম সাধনার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য বিশ্ব মুসলিম সম্প্রদায় সর্বাত্মক চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। রমজান সওম সাধনার মাস, কারো ব্যক্তিগত বা মসজিদ- মাদ্রাসা উন্নয়নের মৌসুম নয়। এ মাসের শুরু থেকেই মসজিদের সামনে একটি টেবিল এবং একটি মাইক ইতোমধ্যেই জায়গা করে নিয়েছে। ”দিয়ে যান ভাই দিয়ে যান-… Read more »

পদ্মা সেতু এবং দেশপ্রেমিক সাবেক মন্ত্রী সৈয়দ আবুল হোসেন

বিভিন্ন সময়ে প্রকাশিত পত্রপত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ার বদৌলতে যতটুকু জানা যায়, ব্যপক ভিত্তিতে এবং অনেক সময় নিয়ে বিস্তারিত সমীক্ষার পর ২০০৪ সালে তৎকালীন সরকারকে মাওয়া-জাজিরা পয়েন্টে পদ্মা সেতু নির্মানের পরামর্শ প্রদান করে ”জাইকা” নামক একটি জাপানী সংস্থা। এর পর অনেক চড়াই উৎরাই পার করে অবশেষে ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে এ সেতুর জন্য দশ হাজার… Read more »

শিক্ষা প্রতিষ্ঠানের নাম

শিক্ষা প্রতিষ্ঠানের নাম: প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ এবং অধ্যক্ষের নাম: মেজর মো: নুরুল আমিন

ক্যাটাগরীঃ ক্যাম্পাস

দেশে চলমান সংকট থেকে উত্তরনের একমাত্র পথ বিকল্প রাজনৈতিক নের্তৃত্ব

ক্ষমতার পালাবদল হয়, জনগনের চাওয়া পাওয়া পুরন হয়না। একদল ভালো করেনি, জনগন আরেক দলের প্রতিশ্রুতির বুলিতে নতুন আশা ও সম্ভাবনায় বুক বাধে এবং ভোট দেয়। এছাড়া জনগনের কিছু করারও নেই। ফলাফল হিসাবে জনগন নতুন বোতলে পুরনো মদ ছাড়া কিছুই পায়না। চলে দেশের উন্নয়নের নামে ব্যাক্তিগত উন্নয়ন। জনগনের মনে স্বস্তি ফিরে আসে না। প্রতি পদে পদে… Read more »

রাজনৈতিক দলগুলোর দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের বিষয় নিয়ে দেশে চলমান রাজনৈতিক অস্থিতিশীলতা জনগনকে ক্রমেই অতিষ্ট করে তুলছে। দেশে বিরাজমান প্রতিটি রাজনৈতিক দলই জনগনের চাওয়া-পাওয়ার ব্যাপারে উদাসীন। জনগন প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। দু’দিন পর পর বিভিন্ন রাজনৈতিক ইস্যু নিয়ে বিরোধী দল কর্তৃক দেশ অচল করার কর্মসূচী এবং ক্ষমতাসীন দল কর্তৃক মনগড়া সিদ্ধান্ত আর কেউ চায় না। জনগন… Read more »

এম ভি শরিয়তপুর-১ লঞ্চ

প্রধান দু’ দল ক্ষমতার নেশায় উম্মাদ। আর তাদের উন্মত্ততার করুণ শিকার এম ভি শরিয়তপুর-১ লঞ্চ এর প্রায় ২৫০ জন যাত্রীর সলিল সমাধি। মাইনাস-২ ফর্মুলাটাই এ দেশে সঠিক ছিল। লঞ্চ ডুবিতে ২৫০ জন সাধারণ মানুষ মারা গেলো। বিরোধী দলীয় নেত্রীর ঢাকা চলো কর্মসূচী এবং মাননীয় প্রধান মন্ত্রীর তথাকথিত জন নিরাপত্তার অজুহাতে মানুষ তিন দিন আটকা পড়ে… Read more »

ক্যাটাগরীঃ চারপাশে

সরকারী চাকুরীজীবীদের ডিজিটাল করতে না পারলে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন কখনো আলোর মুখ দেখবে না

দিন বদলের ঘোষনা দিয়ে গত নির্বাচনে মহাজয়ের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার গঠন করে। মন্ত্রীসভায় নতুনত্ব এবং আধুনিক চিন্তাধারার বাস্তব প্রয়োগের মাধ্যমে দিনবদলের অঙ্গীকার হিসাবে ডিজিটাল বাংলাদেশ গঠনের জন্য প্রানপন চেষ্ঠা চালিয়েও বর্তমান সরকার আমলা তান্ত্রিক জটিলতা, সরকারী কর্মকর্তা -কর্মচারীদের অদক্ষতা এবং সীমাহীন দূর্নীতির কাছে পরাজিত হচ্ছে। অতীতের সরকারগুলোর মত বর্তমান সরকারও সরকারী অফিসগুলোতে কাজের… Read more »

বর্তমান সরকারের খামখেয়ালী সিদ্ধান্ত: জনমনে অসন্তোষ

জনগনের চাওয়া পাওয়া ক্ষমতাসীন দল সর্বদাই অনুধাবন করতে ব্যার্থ হয়। তারাতো আর সাধারন মানুষ নয়, ভি আই পি। আর তাই সাধারন মানুষের দু:খ কষ্ট তারা বুঝতে চান না। সাধারন মানুষ কি চায়, তা বুঝে সিদ্ধান্ত না নিলে ক্ষমতাসীনরা সর্বদাই জনপ্রিয়তা হারাবে। মাননীয় মন্ত্রী সৈয়দ আবুল হোসেন এর দপ্তর পরিবর্তন করে হলেও মন্ত্রী পদে অধিষ্ঠিত রাখতেই… Read more »

ক্যাটাগরীঃ রাজনীতি