ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

আমি bdnews24.com ব্লগের ব্লগার। মাঝে মাঝে লিখি। bdnews24 এর পাতা আমার অনেক বড় বন্ধু। মনে যা চায় তাই ওর সাথে শেয়ার করি, আর ও আমার কথাগুলো ওর যত বন্ধু আছে সবার কাছে তুলে ধরে। যখন দেখি আমার কোনও একটি লেখা দুই হাজারের বেশি মানুষ পড়েছে তখন যে কী অনুভূতি হয় কি করে বোঝাই। যখন দেখি আমার লেখাগুলো পড়ে অনেক বড় বড় ব্লগাররা আমাকে উত্সাহ দিয়ে মন্তব্য করে, তখন সত্যি মনে হয় আমি পারব। আমি অনুপ্রাণিত হই অন্য সবার মত। আমার অনুভূতি অন্যদের মতই, হয়ত একটু এদিক অথবা ওদিক।

যেকোনো মাধ্যমের জন্যই পাঠক, শ্রোতা অথবা দর্শকই তার মূল শক্তি এবং যুদ্ধের প্রধান হাতিয়ার। bdnews24 ব্লগাররা সেই যোদ্ধা যারা পাঠকদের পক্ষ হয়ে যুদ্ধে প্রতিনিধিত্ব করছে। কোনও দেশের সরকার ব্লগারদের উপর চাপ প্রয়োগ করে তাদের থামিয়ে রাখতে পেরেছে বলে আমার জানা নাই। সরকারী অথবা প্রভাবশালি কারো অন্যায় অত্যাচারের প্রতিবাদ করতে গিয়ে অনেক মিডিয়া বন্ধ হলেও পৃথিবী জুড়ে ব্লগারদেরকে দমিয়ে রাখার কোনও নজির নেই।

যাইহোক bdnews24 তার ব্লগারদের জন্য কিছু করনীয় হাতে নিতে পারে, এই ক্ষেত্রে “বেস্ট অফ দি ব্লগস ” কে আমরা উদাহরণ হিসেবে দেখতে পারি। বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা যেতে পারে সেরা লেখাগুলোকে। পুরস্কারের অর্থমূল্য থাকা জরুরী না। এটা একটা সম্মান। কেউ যদি ভাল কাজের জন্য পুরস্কৃত হয় তাহলে তার দায়বদ্ধতা অনেক বাড়ে, পাশাপাশি অন্যরাও অনুপ্রাণিত হয়। বিষয়টা নিয়ে ব্লগারদের মধ্যে উৎসাহ তৈরি হবে এবং নতুনরা আগ্রহ দেখাবে। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানে একত্রিত হয়ে লেখক পাঠকের মধ্যে সম্প্রীতি তৈরি করা যেতে পারে। আর সাধারণ ব্লগারদের সাথে bdnews24.com ব্লগ টিমের আলাপ পরিচয়ের ব্যাপারটা হবে দারুন।

আমরা যারা ব্লগার তারা শুধু একে অন্যের নাম জানি, আমাদের পারস্পরিক পরিচিতি তৈরি করতে পারে মজবুত সম্পর্ক, একতা। আমরা আমাদের চিন্তা ভাবনা ও তথ্য শেয়ার করতে পারি একে অন্যের সাথে। এর মাধ্যমে তৈরি হবে একটি শক্তিশালী পরিবার।

এই বিষয়ে আমি আমার সিনিয়র ব্লগারদের ভূমিকা প্রত্যাশা করছি। আর আমাকে ফেসবুক এ অ্যাড করে নিতে পারেন my.bdnews24.blog@facebook.com। bdnews24 এ প্রকাশিত আমার সব ব্লগ এবং অন্যদের ভাল ব্লগগুলো আমি শেয়ার করব আমার বন্ধুদের সাথে। আমাদের শক্তিশালী ইউনিটি তৈরি করবে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক কু এর বিরুদ্ধে শক্তিশালী প্রতিবাদ।

শাহরিয়ান আহমেদ।