ক্যাটেগরিঃ খেলাধূলা

 

“গ্রেটেস্ট শো ইন দি আর্থ” নামে খ্যাত লন্ডন অলিম্পিক-২০১২ এর আয়োজক কমিটিতে একজন বাংলাদেশি। এটা আমাদের জন্য অনেক সম্মানের। আয়োজক কমিটিতে মোট সদস্য সংখ্যা ১৯ জন,তারা সবাই পৃথিবীতে কোন না কোন ক্ষেত্রে বিখ্যাত, এই বাঘা বাঘা মানুষদের মধ্য একজন বাংলাদেশির স্থান পাওয়া সত্যই একটা বিরল ঘটনা। এই সৌভাগ্যবান মানুষটির নাম জনাব ড.মুহাম্মদ আব্দুল বারি তার সংক্ষিপ্ত জীবনী নিম্নরুপ

জনাব ড.মুহাম্মদ আব্দুল বারি ১৯৫৩ সালে টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে স্নাতক এবং লন্ডন বিশ্ববিদ্যালয় হতে PhD ডিক্রি লাভ করেন তাছাড়াও তিনি লন্ডন কিংস্ কলেজ হতে PGCE ডিক্রি লাভ করেন। ব্যাক্তিগত ভাবে বিভন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জরিত এবং পেশায় একজন শিক্ষাবিদ। বিভিন্ন প্রতিষ্ঠান তাকে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে স্মানিত করেছে। সামাজিক উন্নয়নে অসামান্ন অবদানের জন্য ব্রিটিশ সরকার তাকে MBE ঘোষনা করে তাছারাও তিনি লন্ডন কিংস্ কলেজের একজন সন্মানিত ফেলো। কোন পাঠক তার পুরো জীবণী পরতে চাইলে নিচের লিংক গুলি ব্যাবহার করতে পারেন।

প্রিয় পাঠক সত্যই অবাক হই তখন,যখন দেখলাম এই নিউজ টা আমাদের ইলকট্রনিক ও প্রিন্ট মিডিয়া খুব যত্নের সাথে এড়িয়ে গেছে। জানিনা এর কারণ কি পাঠকের কাছে আমার প্রশ্ন এই নিউজ টা যদি ফলাও ভাবে প্রচার হত এতে মনে হয় আমাদের কোন ক্ষতি হত না। কোথাকার কোন নায়ক-নাইকা বিয়ে করল বা বিয়ে ভাঙ্গল তা ঢালাও ভাবে প্রচার করা হয়। কিন্তু বাংলাদেশের গর্ব ড.মুহাম্মদ আব্দুল বারির এই অর্জনকে জনগনের সামনে প্রকাশ করতে সমস্যা কোথায়। মিডিয়া কি শুধুই ব্যবসার জন্য…? আমাদের সরকার বা কি বিরোধীদল পারত না তাকে একটা ধন্যবাদ দিতে ?

কেও ধণ্যবাদ দিক আর না দিক, জনাব ড.মুহাম্মদ আব্দুল বারি আমার পক্ষথেকে আপনাকে জানাই প্রানঢালা শুভেচছা ও আন্তরিক মোবারকবাদ। আপনাকে ধন্যবাদ এই কারনে যে, আপনার কারনে বিশ্বে আমার প্রিয় বাংলাদেশে মাথা উঁচু হল আরও এক বার।

“সাবাস বাঙ্গালি….
অবাক বিশ্ব তাকিয়ে রয়”

তথ্য সুত্র:

http://www.london2012.com/about-us/the-people-delivering-the-games/locog/board/
http://www.amanaparenting.com/?page_id=2
http://www.sourcewatch.org/index.php?title=Muhammad_Abdul_বাড়ি