ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

 

বিগত সরকারের দুই রাজপুত্র তারেক রহমান ও কোকো যে অগনিত অপকর্ম করেছে তার খবর ধীরে ধীরে পাওয়া যাচ্ছে বর্তমান সরকারের কল্যানে। সর্ব শেষ যে খবর পাওয়া গেছে তাতে দেখা যাচ্ছে, আমাদের মহামান্য ছোট্ট রাজপুত্র (সাবেক না কি আগত প্রায় ?) তার অনন্য প্রতিভা দ্বারা দুর্নীতিগ্রস্ত ব্যাক্তিদের নামের তালিকাই প্রথম বাংলাদেশি (তাহলে আবুলরা কি ?) হিসাবে নাম সফলতার সাথে লিখাতে সক্ষম হয়েছে। যা হওক ব্যাপক মজা পাইলাম… এই ধরনের মজার খবর তো আর আমাদের কপালে সব সময় জোটে না ! আহা রে, তানভির, আপনার জন্য আমার বড়ই আফসোস হচ্ছে, আপনি ৪০০০ কোটি টাকা গায়েব করে ও আবুল হোসেনের মন জয় করতে পারলেন না, অথচ আমাদের সাবেক রাজপুত্র মাত্র ২০ কোটি টাকা গায়েব করেই বিশ্ব ব্যাংকে নাম লিখাল। সম্ভবত উনার গায়ে রাজ রক্ত সে জন্য হয়তো বা বিশ্ব ব্যাংক উনার প্রতি অনেক সদয়। আমরা যারা আমজনতা তারা সবাই এই পক্ষপাত মূলক আচরনের প্রতিবাদ জানাচ্ছি…তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

ছোট্ট একটা গল্প বলব ( আমার বাবার মুখে শোনা ) একটা চোর মরার সময় তার ছোট্ট আদরের ছেলে কে অছিয়ত করে বলল, “বাবা আমি তো সারা জীবন চুরি-বাটপারী করেছি তাই সবাই আমাকে গালমন্দো করে, চোর বলে কটাক্ষ করে,তাই আমি মরার পর তুমি এমন একটা কিছু করবা যাতে সবাই আমাকে ভাল বলে” । কিছুদিন পর সেই চোর মারা যাওয়ার পর তার সেই ছেলে গ্রামে গ্রামে এমন অপকর্ম শুরু করল যে, গ্রামের লোকজন অবশেষে বলা শুরু করল এই চোরের বাপ অনেক ভাল চোর ছিল। এভাবেই চোরের ছেলে তার বাবা কে ভাল মানষ বানাল। একেই বলে উপযুক্ত বাপের উপযুক্ত ছেলে।

আমি কোকোর উদ্দেশ্যে বলব, আপনি এই সরকারের কর্মকাণ্ড থেকে শিক্ষা নিন, আগামি দিন যদি ক্ষমতাই আসেন তাহলে এমন কিছু করবেন যাতে মানুষ এই সরকার কে যেন মানুষ ভাল বলে। ২০ কোটি যেন ২০,০০০ কোটি হয়। দেশ তো আপনাদের একবার আপনারা খাবেন একবার আবুলরা খাবে….. এবং এটা বংশানুক্রমে চলতে থাকবে…. আপনারা ২০ কোটি….২০০ কোটি…..২,০০০ কোটি…..২০,০০০০ কোটি ইত্যাদি রের্কড করতে থাকুন আর আমরা যারা আমজনতা (ম্যাঙ্গো-পিপুল) আছি তারা একবার আপনাদের ভাল বলব পরের বার আবার আবুলদের ভাল বলব…..