ক্যাটেগরিঃ মুক্তমঞ্চ

 

জাতি হিসাবে আমাদের রয়েছ হাজার বছরের ঐতিয্য। অপার সম্ভাবনার বাংলাদেশ শুধুমাত্র পত্র-পল্লবে,ফলে-ফুলে সুরোভিত এক নয়নাভিরাম দেশ নয় বরং আমাদের আছে সাম্প্রদায়িক সম্প্রীতির বিরল ইতিহাস, ১৯৭১ এর ঐতিহাসিক বিজয়গাথা। আমরাই একমাত্র জাতি,যাদের রক্ত দিতে হয়েছ মায়ের ভাষায় কথা বলার জন্য। আমাদের অনেক ব্যার্থতা আছে কিন্তু সেইসাথে আছে আনেক বিজয়গাথা ,আমাদের সীমাবদ্ধা আছে সেই সাথে রয়েছে অপার সম্ভাবনা। মাথা সোজা করে দ্বাড়িয়ে ১৬ কোটি বাঙ্গালীর এক জাতি পৃথিবীকে জানান দিচ্ছে আগামির দিন শুধুই আমাদের। এর মধ্যেই অনেকে সেই ঘোষনাকে সার্পোট দেওয়া শুরু করেছে। আমাদের সম্ভাবনার খাত ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দেশ জুরে, প্রয়োজন শুধু পরিচর্যার।

আসুন আমরা বিগত দিনের ব্যার্থতা ভুলে নতুন বছরে নতুন করে শপথ নিই, কাজ করি দেশের জন্য। ১৬ কোটি বাঙ্গালীর ৩২ কোটি হাতকে কাজে লাগাই দেশ-দশের কল্যানে। এই মাটি ৩০ লাখ শহিদের রক্তে ভেজা পবিত্র ভূমি। আমাদের বীর সেনানীরা দেশ ও দেশের মানুষের মু্‌ক্তির জন্য জীবন দিয়েছিল। আমাদের মনে রাখতে হবে দেশ স্বাধীন হয়েছে কিন্তু দেশের মানুষ এখনও স্বাধীন হয়নি। আমরা এখনও অর্থনৈতিক গোলামীর জিন্জির ছিড়তে পারিনি এবং নতুন করে সাংস্কৃতিক গোলামীতে জড়িয়ে যাচ্ছি। গোলামীর এই জাল এখনই ছিড়তে হবে। সকল ভেদাভেদ ভুলে এগিয়ে যেতে হবে আমাদের কাঙ্খিত লক্ষে। এর জন্য মুল ভুমিকা পালন করতে হবে আমাদের তরুন সমাজকে। আমি তরুন যোদ্ধাদের বলতে চাই নজরুলের ভাষায়

ওরে ও তরুণ ঈশান,
বাজা তোর প্রলয় বিষাণ
ধ্বংস নিশান উড়ুক প্রাচীর প্রাচীর ভেদি।

পুরাতন কে ভেঙ্গে নতুন দিনের সপ্ন দেখানোর বীর তরুন দেশপ্রেমিক যোদ্ধাদের বলছি, তোমরা কি শুনতে পাচ্ছ না এটা বলিষ্ট কন্ঠস্বরের ডাক?

তোমাদের যার যা কিছু আছে, তাই নিয়ে ঝাপিয়ে পড়……………

তোমরা কি শুনতে পাচ্ছ না একজন বীর যোদ্ধার ঘোষণা ?

প্রিয় দেশবাসী, আমি মেজর জিয়া বলছি।…….. আপনারা দুশমনদের প্রতিহত করুন……

এই নতুন বছর ২০১৩ তোমাদের জন্য উৎসর্গ করছি। তোমাদের পদচারনায় স্বার্থক হওক ২০১৩। তোমাদের হাতেই মুক্তি পাক গনমানুষের আকাঙ্খা, তোমাদের রক্ত জবায় শান্তি পাক ৩০ লাখ অতৃপ্ত আত্মা। তোমাদের ত্যাগের মহিমায় প্রিয় মাতৃভুমি হয়ে উঠুক সুখ- সাচ্ছন্দের আকর। শুভ হওক তোমাদের নতুন বছরের নতুন পদচারণা।

সাবাই কে নতুন বছরের শুভেচ্ছা,

ধন্যবাদ
পথহারা সৈকত
গাজিপুর, বাংলাদেশ